scorecardresearch

বড় খবর

‘ছিঃ, নির্লজ্জ, বেহায়া…’, বঙ্গবিভূষণ নিয়ে বিস্ফোরক শ্রীলেখা মিত্র

SSC দুর্নীতিতে উত্তাল রাজ্যেই বঙ্গসম্মান প্রদান.. সরকারকে কটাক্ষ অভিনেত্রীর।

‘ছিঃ, নির্লজ্জ, বেহায়া…’, বঙ্গবিভূষণ নিয়ে বিস্ফোরক শ্রীলেখা মিত্র
বঙ্গবিভূষণ নিয়ে রাজ্য সরকারকে চরম তোপ শ্রীলেখার

SSC দুর্নীতি কাণ্ডে উত্তাল বাংলা। রাজ্যের শাসকদলের সমালোচনায় ভরে উঠেছে বিরোধী শিবিরের সোশ্যাল ওয়াল। পথে নেমে প্রতিবাদ বাম-কংগ্রেস, বিজেপিদের। আর রাজ্যের এহেন উত্তপ্ত পরিস্থিতির মাঝেই পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে ‘বঙ্গ সম্মানের’ (Banga Bhushan 2022) আয়োজন করা হল। যেখানে বিশিষ্ট সম্মানে সম্মানিত হলেন বিনোদুনিয়ার তারকারা। ইতিমধ্যেই নেটপাড়ার একাংশ প্রশ্ন ছুঁড়েছেন- “ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা নাকি?” এবার সেই প্রেক্ষিতেই ফের বিস্ফোরক শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra on Banga Bhushan)।

উল্লেখ্য, সোমবার বঙ্গভূষণ পেলেন- দেব (Actor MP Dev received Banga Bhushan 2022), ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta received Banga Bhushan), সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee), জিৎ গঙ্গোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, শ্রীজাত, ইমন চক্রবর্তী, জুন মালিয়া, লীনা গঙ্গোপাধ্যায়রা। অন্যদিকে তৃণমূলের দুই তারকা বিধায়ক ও সাংসদ- সোহম চক্রবর্তী ও নুসরত জাহানকে সম্মানিত করা হল ‘মহানায়ক’ ও ‘মহানায়িকা’ সম্মানে। আর সেই প্রেক্ষিতেই তেলে-বেগুনে জ্বলে উঠেছেন টলিপাড়ার বামপন্থী মনোভাবাপন্ন নায়িকা শ্রীলেখা মিত্র।

অভিনেত্রীর মন্তব্য, “বঙ্গবিভূষণ নাকি, ছিঃ নির্লজ্জ, বেহায়া..।” উল্লেখ্য, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে আমন্ত্রণ না পাওয়া নিয়েও মুখ খুলেছিলেন শ্রীলেখা মিত্র। তাঁর সিনেমা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেলেও কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের আমন্ত্রণ তিনি পাননি। এবার বিগত কয়েক দশক ধরে বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে কাজ করার পর বঙ্গসম্মান-এর অনুষ্ঠানেও ডাক পেলেন না তিনি।

[আরও পড়ুন: ‘দাঁত কেলাচ্ছে.. গণ্ডারের দল..’, বঙ্গভূষণ নিয়ে বিস্ফোরক অনীক দত্ত]

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই রাজ্যের উত্তপ্ত পরিস্থিতি নিয়ে সরব শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) । রবিবার সকালেই বাংলা নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেছিলেন বামপন্থী মনোভাবাপন্ন অভিনেত্রী। নায়িকার মন্তব্য, “পশ্চিমবঙ্গ এখন একটা জোকারের রাজ্য হয়ে গিয়েছে। আমার অনেক দিন আগেই মন উঠে গেছে বাংলা থেকে। পশ্চিমবঙ্গের ভূমিপুত্রী হিসেবে যে গৌরব ছিল, তা দীর্ঘদিন আগেই উবে গিয়েছে আমার মন থেকে। এখন বাংলার সবটাই ঘেন্না লাগে। এখানে না জন্মালেই ভাল হত।” রাজ্যের শাসকদলকে বিঁধে অভিনেত্রীর এমন পোস্ট ভাইরাল হতে সময় নেয়নি। এবার ফের পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে ‘বঙ্গ সম্মান’ নিয়ে মুখ খুললেন শ্রীলেখা।

[আরও পড়ুন: ‘৩৫ বছরে প্রথম বাংলা থেকে সম্মান এল’, ‘দিদি দিদি-ই’, মমতাতে মুগ্ধ শানু-অভিজিৎরা]

রবিবার অবশ্য তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে নেটপাড়ায় প্রকাশ্যেই বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra Debangshu Bhattacharya)। ‘খেলা হবে’ স্রষ্টাকে ‘খোকা’ সম্বোধন করে নায়িকা বলেন ‘ভাল থেকো’। পাল্টা দিয়েছিলেন দেবাংশুও। শ্রীলেখাকে ‘হ্যাটা হওয়া বামনেত্রী’ বলে ব্যঙ্গ করে লেখেন, ‘১০৭ কেজির ফুটেজ দিলাম।’ দেবাংশু-শ্রীলেখার এমন বাকবিতণ্ডা নিয়ে কম শোরগোল হয়নি নেটপাড়ায়। তার ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই বঙ্গবিভূষণ নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য করে বসলেন শ্রীলেখা মিত্র।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam sreelekha mitra slams bengal government for banga bhushan 2022