এইচবিও-র রেটিং রেকর্ড ভাঙল ‘গেম অফ থ্রোনস সিজন ৮’

এইচবিও জানিয়েছে, ১৭.৪ মিলিয়ন দর্শক রবিবার টেলিভিশনে কিংবা অনলাইনে গেম অফ থ্রোনসের প্রথম পর্ব দেখেছে।

By: Mumbai  Updated: Apr 16, 2019, 12:59:49 PM

গেম অফ থ্রোনসের শেষ সিজন নিতে দর্শকের উত্তেজনা ছিল সাত নম্বর সিজনের পর থেকেই। সেকারণেই বোধহয় এইচবিওর রের্কড ব্রেকিং সিরিজের আখ্যা পেল শেষ সিজন। এইচবিও জানিয়েছে, ১৭.৪ মিলিয়ন দর্শক রবিবার টেলিভিশনে কিংবা অনলাইনে গেম অফ থ্রোনসের প্রথম পর্ব দেখেছে। যা এই ফ্যান্টাসি সাগার সমস্ত সিজনেরও রেকর্ড হেলায় পিছনে ফেলে দিয়েছে।

সোমবার চ্যানেল কর্তৃপক্ষ বলেছে, সবথেকে বড় স্ট্রিমিং রাতেরও ব্যবস্থা করবে তারা। এতদিন পর্যন্ত সাত নম্বর সিজনের প্রিমিয়ার দেখেছিল মোট ১৬.১ মিলিয়ন মানুষ। আর আট নম্বর সিজনের প্রথম পর্ব দেখেছেন ১৬.৯ মিলিয়ন দর্শক।

আরও পড়ুন, ‘মিটু’ প্রসঙ্গে আর একবার মুখ খুললেন প্রিয়াঙ্কা

এইচবিওর তরফে জানানো হয়েছে, প্রায় ৫০ শতাংশ অনলাইন ভিউয়ার বেড়েছে গত বছরের তুলনায়। দর্শক যেভাবে একলাফে এতটা বেড়েছে তাতে অভিভূত তারা। সিজন সাতের প্রিমিয়ারের তুলনায় দর্শক সংখ্যা দ্বিগুণ হয়েছে বলেই মত তাদের। গেম অফ থ্রোনসের বিগত এপিসোডের দর্শক সংখ্যা ছিল গড়ে ৩২.৮ মিলিয়ন এবং তা টেলিভিশন ও অনলাইন মিলিয়ে।

নির্মাতারা খুবই যত্ন করে এবং ঢালাও খরচ করে তৈরি করেছেন এই সিজন। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, এই সিজনটির জন্য খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার মানে, ভারতীয় মুদ্রায় এই সিজনের খরচ দাঁড়াচ্ছে ৬২২ কোটিরও বেশি।

আরও পড়ুন, পয়লা বৈশাখে চেনা গৎ থেকে বেরিয়ে এলেন সল্লু ভাই

অবশ্য এত টাকা খরচ করা যেতেই পারে এই ফাইনাল সিজনের জন্য কারণ এই সিরিজের মেকিং যেমন ব্যয়বহুল, সিরিজটি ব্যবসাও করেছে প্রচুর। নিউ ইয়র্ক টাইমস-এর পরিসংখ্যান অনুযায়ী, বছরে ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে এই সিরিজ যা ভারতীয় মুদ্রায় প্রায় ৭০০০ কোটি টাকার কাছাকাছি। কাজেই এমন একটি সিরিজের শেষ পর্যায়ের প্রত্যেকটি এপিসোডের জন্য ১০০ কোটি টাকা বাজেট থাকা খুব অস্বাভাবিক কিছু নয়।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Game of Thrones: এইচবিও-র রেটিং রেকর্ড ভাঙল গেম 'অফ থ্রোনস সিজন ৮'

Advertisement