রণক্ষেত্র দিল্লি: নিন্দায় সরব বাংলার চলচ্চিত্র মহল

বুধবার তাঁদের টুইটার হ্যান্ডেলে সরব হন অনির্বাণ ভট্টাচার্য, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো বাংলার প্রথম সারির মুখেরা।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: February 28, 2020, 11:15:10 AM

নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে এখনও অশান্তির আগুন জ্বলছে দিল্লিতে। মঙ্গলবার থেকেই পরিস্থিতি ক্রমশ জটিল হতে শুরু করে। বাড়তে থাকে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ২৭ জনের। পুলিশি নিরাপত্তায় মোড়া রাজধানী। বিধ্বস্ত উত্তর-পূর্ব দিল্লিতে জারি হয়েছিল ‘শ্যুট অ্যান্ড সাইট’-এর নির্দেশ। এমতাবস্থায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লিবাসীকে শান্তি বজায় রাখার আর্জি জানিয়ে টুইট করেন। পরিস্থিতি সামলাতে ময়দানে নামেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

এই উত্তপ্ত পরিস্থিতে মৌনতা ভেঙেছেন বাংলার শিল্পী মহলও। একের পর এক টুইটে হিংসা বন্ধ করার বার্তার পাশাপাশি, ঘটনার তীব্র নিন্দা করেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান, মিমি চক্রবর্তীরা। বুধবার তাদের টুইটার হ্যান্ডেলে সরব হন অনির্বাণ ভট্টাচার্য, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো বাংলার প্রথম সারির মুখেরা।

আরও পড়ুন, ডিসকভারি চ্যানেলে ‘থালাইভা’! আসছে রজনীকান্তের বিশেষ এপিসোড

বসিরহাটের সাংসদ নুসরত জাহান বলেন, ”দুঃখিত, হৃদয়বিদারক, শোকস্তব্ধ…আমার দেশ জ্বলছে। সবার আগে মনে রাখতে হবে আমরা মানুষ। দয়া করে ভুল খবর, বিভ্রান্তি ও হিংসা ছড়াবেন না।” যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী লেখেন, ”আজ ভালো হয়েছে কবি গুরু তুমি বেঁচে নেই …আজ ভালো হয়েছে কবি নজরুল ইসলাম তুমি বেঁচে নেই। কারণ মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই, মোরা রাম আর রহিম ভাই ভাই আর নই। যেটা আমরা এখন… সেটা আর যাই হোক মানুষ আর নই …”

টুইট বার্তায় পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ‘জন গণ মন’- এর একটি স্তবক উদ্ধৃত করে মানুষকে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দিয়েছেন। অন্যদিকে বিজেপিকে সরাসরি আক্রমণ করেছেন অনির্বাণ ভট্টাচার্য। লিখেছেন, ”দিল্লী তে কি হচ্ছে, বি জে পি আই টি সেল একটু বলবেন ? আপনাদের কাছেই শুনব,কারণ দেশ তো আপনারাই গড়ছেন। টুকড়ে টুকড়ে খবর শুনে কি করব বলুন,আপনারাই বেশ করে বুঝিয়ে দিন তো,যাতে আমার এখনো না হওয়া কাল্পনিক সন্তানেরও মাথায় গেঁথে যায়। নিন,বোঝান..আচ্ছা, ট্রাম্প এখন কোথায় ?”

আরও পড়ুন, বিশ্ব বিখ্যাত ‘ডিডিএলজে’ এবং ‘শোলে’, বলিউড সম্পর্কে মন্তব্য ট্রাম্পের

পরমব্রত চট্টোপাধ্যায় লেখেন, ”না, এখন আর এটা আকস্মিক ঘটনা নয়। বিষয়টা চলছিলই, এখন কেবল সামনে আসল। ভিডিওটিতে যে দৃশ্য দেখা গিয়েছে (দুঃখজনকভাবে) তা আমারদেরই করুণ, অসহায়তার প্রতিচ্ছবি মাত্র।” টুইট করেছে পরিচালক রাজ চক্রবর্তী, অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

সাংসদ-অভিনেতা দেবের কথায়, ”আমি দেখতে পাচ্ছি না দিল্লি জ্বলছে… আমি দেখছি মানবতার আর্তনাদ। এগুলো বন্ধ হওয়া আশু প্রয়োজন, নইলে দেশ হিসাবে আমরা ব্যর্থ হয়ে পড়ব।” টুইটে গর্জে ওঠেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র, অভিনেতা আবির চট্টোপাধ্যায়, অঙ্কুশ হাজরা, বিক্রম চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, মোদীজিকে দেখে এসেছিলাম, এখন সবকিছু বিধ্বংসী লাগছে: সুভদ্রা

ইতিমধ্যেই রাজধানীর পরিস্থিতি ঘুরে দেখেছেন দোভাল। বৈঠক করেছেন দিল্লি পুলিশ এবং আধা সামরিক বাহিনীর আধিকারিকদের সঙ্গে। দেখা করেছেন উত্তর-পূর্ব দিল্লির ডেপুটি কমিশনারের সঙ্গে। সেই মতো বুধবারই কেন্দ্রীয় মন্ত্রিসভার ক্যাবিনেট বৈঠকে দিল্লির পরিস্থিতি নিয়ে রিপোর্টও জমা দেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tollywood celebrities condemned in delhi violence

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X