বড় খবর

বাংলাদেশী ওয়েব সিরিজ ও ছবি নিয়ে আসছে জিফাইভ

Zee5: এবার বাংলাদেশের দর্শকের জন্য বিশেষ ঘোষণা করল জিফাইভ। এই ওটিটি প্ল্যাটফর্মের প্রথম আন্তর্জাতিক প্রজেক্ট শুরু হতে চলেছে বাংলাদেশে।

Zee5 Global to start opeartion in Bangladesh local projects announced
অর্চনা আনন্দ, ইরেশ জাকর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, আরেফিন শুভ, তারিক আনম খান, মহম্মদ নাজিমুদ্দিন, পার্থ সরকার ও তানিম নূর। ছবি সৌজন্য: জিফাইভ
অ্যামাজন প্রাইম ও নেটফ্লিক্সের সঙ্গে পাল্লা দিয়ে মার্কেট শেয়ারে এগিয়ে চলেছে জিফাইভ। এবার জিফাইভ গ্লোবাল ঘোষণা করল তাদের প্রথম বাংলাদেশী ওয়েবসিরিজ ও ওয়েব ছবির কথা। সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হল আনুষ্ঠানিক লঞ্চ। ওয়েব কনটেন্টের পাশাপাশি বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীদের জন্য আসছে একটি ট্যালেন্ট হান্টও।

মোট ১৭ টি ভাষার ওয়েব সিরিজ, ওয়েব ছবি, ধারাবাহিক রয়েছে জিফাইভ ওটিটি প্ল্যাটফর্মটিতে। এছাড়া স্বাস্থ্য এবং লাইফস্টাইল-কেন্দ্রিক প্রচুর নন-ফিকশন শো রয়েছে। শুধু ভারত, বাংলাদেশ নয় গোটা দক্ষিণ এশিয়া জুড়েই মানুষ জিফাইভ দেখেন। এতদিন বাংলা ভাষার কনটেন্ট তৈরি হয়েছে কলকাতা থেকে। এবার বাংলাদেশের নিজস্ব বাংলা ওয়েবসিরিজ ও ছবি আসতে চলেছে এই প্ল্যাটফর্মে।

আরও পড়ুন: বকুলের যাত্রা শেষ আগামী মাসের গোড়াতেই

জিফাইভ গ্লোবাল বাংলাদেশে তাদের আগামী কর্মকাণ্ডের কথা ঘোষণা করে জানায় যে একটি ওয়েব ছবি ও একটি ওয়েবসিরিজ রয়েছে বাংলাদেশে জিফাইভ-এর পাইপলাইন। এই ওয়েব ছবি-র নাম ‘যদি… কিন্তু… তবুও’ এবং যে ওয়েব সিরিজটি বাংলাদেশে নির্মিত প্রথম ওয়েব সিরিজ হতে চলেছে, সেটি হল ‘কনট্র্যাক্ট’।

Zee5 Global to start opeartion in Bangladesh local projects announced
গ্লোবাল সুপারস্টার ট্যালেন্ট হান্ট পোস্টার। সৌজন্যে: জিফাইভ

ওয়েব ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের বিখ্যাত পরিচালক শিহাব শাহিন। এটি একটি রোম্যান্টিক ছবি বলেই জানা গিয়েছে। ‘কনট্র্যাক্ট’ হবে একটি থ্রিলার সিরিজ। মহম্মদ নাজিমুদ্দিনের উপন্যাস অবলমন্বনে নির্মিত হতে চলেছে এই সিরিজ। এই দুটি প্রজেক্টেই মুখ্য চরিত্রে থাকবেন বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীরা। ওয়েব সিরিজটি পরিচালনা করবেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, তানিম নূর ও পার্থ সরকার।

আরও পড়ুন: দীপিকার জন্যই মেয়ের নাম নয়না, জানালেন বাবুল

এছাড়া জিফাইভ নিয়ে আসতে চলেছে বাংলাদেশের নতুন প্রতিভার সন্ধানে একটি ট্যালেন্ট হান্ট শো– ‘বাংলাদেশের গ্লোবাল সুপারস্টার’। এই শো-এর বিচারকের আসনে থাকবেন তারকা ব্যক্তিত্বরা। এই প্রতিযোগিতায় অংশ নিতে রেজিস্টার করতে হবে গ্লোবাল সুপারস্টারের অফিসিয়াল ওয়েবসাইটে।

আবেদনকারীদের মধ্যে থেকে শর্টলিস্ট করা হবে পাঁচজন পুরুষ ও পাঁচজন মহিলা প্রতিযোগীকে। এই ১০ জনকে নিয়ে অনুষ্ঠিত হবে ট্যালেন্ট হান্ট শো, যেখান থেকে বেছে নেওয়া হবে ২ বিজয়ীকে। তবে ঠিক কবে থেকে নতুন কনটেন্টের স্ট্রিমিং শুরু হবে, তেমন কোনও সম্ভাব্য তারিখ ঘোষণা হয়নি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zee5 global to start opeartion in bangladesh local projects announced

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com