দেশজুড়ে দাপিয়ে বাড়ছে করোনা, মুম্বইয়ে সংক্রমণের বলি শিশুকন্যা

ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ।

দেশজুড়ে দাপিয়ে বাড়ছে করোনা, মুম্বইয়ে সংক্রমণের বলি শিশুকন্যা
কিছুতেই যাচ্ছে না উদ্বেগ। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন।

ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুই-ই বেড়েছে। গোদের উপর বিষফোঁড়ার মতো অস্বস্তি জিইয়ে রেখে বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। দেশের একাধিক শহরের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে।

আবারও বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ১৭ হাজার ৭০ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা কামড়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু ৫ লক্ষ ২৫ হাজার ১৬৮ জনের। এদিন আরও বেড়েছে করেনা সক্রিয় রোগীর সংখ্যা। তথ্য বলছে, দেশে করোনা অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১ লক্ষ ৯ হাজার ৫৬৮।

দেশের একাধিক বড় শহরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে মুম্বইয়ে কমেছে আক্রান্তের সংখ্যা। শুক্রবার মুম্বই শহরে নতুন করে ৯৭৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল মুম্বইয়ে করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছিল। মৃতদের মধ্যে ছিল ৯ বছরের এক শিশুকন্যাও। অন্যদিকে, শুক্রবার রাজধানী দিল্লিতে নতুন করে ৮১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন- যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ, সাহায্যে কুকুর, ধসে ক্রমেই বাড়ছে মৃত্যু

এই মুহূর্তে দিল্লিতে করোনা পজিটিভিটি রেট ৫.৩০ শতাংশ। করোনা চিন্তা বাড়াচ্ছে কর্নাটকেও। শুক্রবার দক্ষিণের এই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মোট ১ হাজার ৭৩ জন। যদিও তাঁদের মধ্যে ১ হাজার ৮ জনই বেঙ্গালুরুর বাসিন্দা। পশ্চিমবঙ্গেও হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। শুক্রবার বাংলায় নতুন করে ১৭৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা নিয়ে রীতিমতো উদ্বেগে রাজ্য স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন- হিন্দু দর্জিকে কুপিয়ে খুন, ‘তালিবানি এই বর্বরতা ধর্মীয় বিশ্বাসের ফল’, সোচ্চার RSS

কলকাতা শহরের সংক্রমণ পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। টিকাকরণের উপর ভর করেই দেশ করেনামুক্তির পথ খুঁজছে। এদিকে, এখনও পর্যন্ত দেশে ১৯৭ কোটি ৮৪ লক্ষের বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। শুক্রবার দেশজুড়ে ৯ লক্ষের বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- বঙ্গে ফের করোনার রক্তচক্ষু! হু হু করে বাড়ছে সংক্রমণ

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 17092 person infected in corona covid 19 in last 24 hours

Next Story
যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ, সাহায্যে কুকুর, ধসে ক্রমেই বাড়ছে মৃত্যু