বড় খবর

Delta Plus Variant: মহারাষ্ট্রে করোনার ডেল্টা প্লাস প্রজাতির ২১টি কেসের হদিশ, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

delta plus variant covid in India: করোনা আবহে গবেষকদের উদ্বেগ বাড়িয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট।

coronavirus, coronavirus news, india covid 19 news, black fungus, black fungus cases, black fungus cases in india, lockdown news, lockdown india, lockdown in india, covid 19 lockdown news, coronavirus lockdown news, lockdown in india, coronavirus india, coronavirus india news, delhi lockdown, corona cases in india, india news, covid 19 lockdown latest news, coronavirus news, covid 19 latest news, maharashtra covid 19 cases, covid 19 india, coronavirus new cases in india, india coronavirus news, india coronavirus latest news
করোনা রোগীদের সুস্থ রাখার কাজ চলছে হাসপাতালগুলিতে

Delta Plus Variant: করোনা আবহে গবেষকদের উদ্বেগ বাড়িয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এবার সেই প্রজাতির ২১টি নমুনার হদিশ মিলল মহারাষ্ট্রে। এমনটাই জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। গত মে মাস থেকে রাজ্যে যত করোনা পজিটিভ নমুনা পরীক্ষা হয়েছে তার ১ শতাংশের কম এই পরিসংখ্যান। তবে এই ডেল্টা প্লাস প্রজাতি যথেষ্ট উদ্বেগের।

তবে এখনও রাজ্যে এতটা উদ্বেগের কারণ না থাকলেও বিশেষজ্ঞরা বলছেন, এই প্রজাতি কত মানুষের মধ্যে ছড়াচ্ছে সেটা নজরে রাখতে হবে। রাজেশ তোপে বলেছেন, ২১টি কেসের মধ্যে ৯টি রত্নাগিরি জেলায়. ৭টি জলগাঁও, দুটি মুম্বই এবং একটি করে পালঘর, সিন্ধুদুর্গ ও থানে-তে পাওয়া গিয়েছে।

আরও পড়ুন দৈনিক সংক্রমণ নামল ৫০ হাজারের নিচে, ৯১ দিন পর সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা

মন্ত্রী বলেছেন, “আমরা প্রত্যেকটি কেসের বিস্তারিত তথ্য পেয়েছি। তাঁদের ট্রাভেল হিস্ট্রি, কোথায় ভ্যাকসিন নিয়েছেন, আবার কোনওভাবে সংক্রমিত হয়েছেন কি না এসব। যাঁদের সংস্পর্শে এসেছেন তাঁদের ট্রেস করে টেস্ট করানো হবে।”

প্রয়োজন পড়লে এই সব এলাকায় মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরি করা হবে সংক্রমণ ঠেকানোর জন্য। এছাড়াও আরও বেশি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে দেখা হবে, দ্রুততার সঙ্গে এর সংক্রমণ ছড়াচ্ছে কি না। জানিয়েছে স্বাস্থ্য় দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন টিকাকরণে একদিনে রেকর্ড ভারতে, সবার শীর্ষে মধ্যপ্রদেশ, তালিকায় কত নম্বরে রাজ্য?

যে ২১টি কেস ধরা পড়েছে তার অধিকাংশই পশ্চিম মহারাষ্ট্রের। গত ১৯ জুন দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, প্রাথমিক ভাবে ৭টি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট মিলেছে, তার মধ্যে ৫টি রত্নাগিরির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 21 cases of delta plus variant detected in maharashtra

Next Story
Coronavirus India Update June 22, 2021: দৈনিক সংক্রমণ নামল ৫০ হাজারের নিচে, ৯১ দিন পর সর্বনিম্ন আক্রান্তের সংখ্যাCoronavirus India Update
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com