বড় খবর

দুর্গার ছবিতে একটুকরো কলকাতা, বাঙালি জামাইবাবু অমিতাভের বিজয়ার পোস্টে মশগুল নেটজনতা

আদ্যোপান্ত বাঙালি স্টাইলে বিজয়ার শুভেচ্ছা জানালেন বিগ বি।

AMITABH PUJA

বাংলার জামাইবাবু তিনি। কর্মজীবন শুরুও করেছিলেন এখানেই। বিয়েও করেছেন বঙ্গতনয়াকেই। কাজেই বাংলা সংস্কৃতি এবং বাঙালির সঙ্গে তাঁর যে একটা আত্মিক টান থাকবেই, তা হলফ করে বলা যায়। আর সেই সুবাদেই বিজয়া দশমী উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় এক অভিনব পোস্ট করেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। যার আদ্যোপান্ত একেবারে বিঙালিয়ানায় টইটুম্বুর। বিজয়া দশমীর শুভেচ্ছা জানাতে টুইটারে মা দুর্গার এক পেইন্টিং শেয়ার করেছেন বিগ বি। আর তাতেই ফুটে উঠেছে বাঙালিয়ানার ছাপ। সেই চিত্রকলার স্রষ্টার ভাবধারাও যথেষ্ট প্রশংসার দাবীদার।

অমিতাভের পোস্ট করা মা দুর্গার সেই ছবিতে হাওড়া ব্রিজ, ভিক্টোরিয়া মেমরিয়াল থেকে শুরু করে কলকাতার ঐতিহ্যবাহী ট্রাম, হলুদ ট্যাক্সি, হাতে টানা রিকশা, ফ্লাইওভার… কী নেই! আর বাঙালি যখন তখন পাতে মাছ আর পায়ে ফুটবল তো থাকবেই। সেই ভাবনাও প্রকাশ পেয়েছে অভিনব সেই মা দুর্গার চিত্রে। দুর্গার দু’চোখ আঁকা হয়েছে মাছের আদলে। মুকুটের ব্যাকড্রপে শোভা পাচ্ছে হাওড়া ব্রিজ আর ভিক্টোরিয়া মেমরিয়াল। মুকুটের মাঝ বরাবর রয়েছে ফুটবলও। কানে দুলছে দুই মিষ্টির হাঁড়ি। নথে লেখা নন্দন। ত্রিনয়ন সজ্জিত মাটির ভাঁড়ের চায়ের কাপে। ট্রাম, ফ্লাইওভার, হাতে টানা রিকশা, হলুদ ট্যাক্সি আঁকা হয়েছে কাঁধ বরাবর। কলকাতা তথা বাঙালিয়ানার সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িত নানা জিনিস দিয়ে আঁকা সেই দুর্গামূর্তিই শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। প্রসঙ্গত, এমন অভিনব চিত্রকলার শ্রষ্টা দেবজ্যোতি সরকার।

আরও পড়ুন: আপাতত গ্রেফতার করা যাবে না নওয়াজকে, আদালতের নির্দেশে স্বস্তি অভিনেতার

হাবেভাবে বাংলার জামাইবাবু আবারও বুঝিয়ে দিলেন যে দশেরা পালন করে কলকাতা থেকে দূরে থেকে বাংলা ও বাঙালিয়ানা তাঁর হৃদয়ে। আর অমিতাভের শেয়ার করা সেই পোস্টেই এখন নেটজনতা মশগুল। টুইটারের লেখনীতেও ফুটে উঠেছে সেই মনোভাব।

আরও পড়ুন: অতি সংকটে সৌমিত্র, রয়েছেন ভেন্টিলেশনে

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amitabh bachchans bijaya dashami post goes viral

Next Story
শারীরিক অবস্থার সামান্য উন্নতি, তবে সংকটেই সৌমিত্রবাবু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com