বড় খবর

স্বাস্থ্য আধিকারিকদের হাতে তুলে দিন করোনা সন্দেহকারীকে, বিমানবন্দরে সিআইএসএফ নির্দেশ

“বিমানবন্দরে সিএইএসএফের ইন্টেলিজেন্স উইং করোনায় আক্রান্ত ব্যক্তিদের ব্যবহার দেখে সুরক্ষা কর্মীদের জানাবে এবং স্বাস্থ্য আধিকারিকদেরও অবহিত করবে।”

Coronavirus CISF asks to identify suspected people
সন্দেহভাজন ব্যক্তিদের স্বাস্থ্য আধিকারিকদের কাছে হস্তান্তর করার নির্দেশ জারি করেছে সিআইএসএফ বাহিনী।
করোনা এক আতঙ্কের আরেক নামের সমার্থক হয়ে উঠেছে। বিশ্বে যেভাবে থাবা বসিয়েছে করোনা সেই সংক্রমণ রুখতে বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং করলেও অনেকেই সেই কোয়ারেন্টাইন এড়িয়েই বেরিয়ে যাচ্ছেন। এমন খবর চাউর হতেই বিমানবন্দরে করোনা সন্দেহভাজন ব্যক্তিদের স্বাস্থ্য আধিকারিকদের কাছে হস্তান্তর করার নির্দেশ জারি করেছে সিআইএসএফ বাহিনী। এমনকী করোনা হয়েছে এমন ব্যক্তিদের স্ক্রিনিং করার জন্য একটি ট্রিয়েজ সেন্টারও তৈরি করেছে সিআইএসএফ। এছাড়াও স্ক্রিনিং যারা করবে সেই সকল কর্মীদের জন্য বিশেষ ধরণের পোশাকেরও ব্যবস্থা করেছে সিআইএসএফ।

আরও পড়ুন: ফের লন্ডন ফেরৎ কলকাতাবাসী করোনা আক্রান্ত

বৃহস্পতিবার সিআইএসএফের ডিজি রাজেশ রঞ্জন এবং সিআইএসএফের বিমানবন্দর নিরাপত্তা প্রধান এম এ গণপতি প্রস্তুতি ঘুরে দেখলেন দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরের। একটি বিবৃতি দিয়ে বলা হয়, “বিমানবন্দরে সিএইএসএফের ইন্টেলিজেন্স উইং মোতায়েন করা হচ্ছে। করোনায় আক্রান্ত এমন ব্যক্তিদের ব্যবহার, তাঁদের হাঁটাচলা দেখে সুরক্ষা কর্মীদের জানাবে এবং স্বাস্থ্য আধিকারিকদেরও অবহিত করবে।” সিআইএসএফের মুখপাত্র হেমেন্দ্র সিং জানিয়েছেন করোনা আক্রান্ত দেশ থেকে আগত যাত্রীদের সহায়তা করার জন্য চিকিৎসকদের একটি দল এবং পর্যাপ্ত সংখ্যক কর্মী মোতায়েন করা হয়েছে। এছাড়াও তৈরি করা হয়েছে “ট্রিয়েজ এরিয়া”।

আরও পড়ুন: ভারতে করোনা আক্রান্ত বেড়ে ১৯৫

সিআইএসএফের একজন উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, “বেশিরভাগ লোক কোয়ারেন্টাইনে যাওয়ার বদলে পালিয়ে যাচ্ছেন। এমনকী ভাঙছে আইসোলেশন নিয়মও। গোয়েন্দা আধিকারিকেরা ওই সকল ব্যক্তিদের আচরণবিধি দেখে সনাক্ত করতে সক্ষম হবেন। তাঁদের আলাদা করে প্রশিক্ষণও দেওয়া হয়েছে। ওই সকল ব্যক্তিদের স্বাস্থ্য আধিকারিকদের হাতে তুলে দেওয়ার নির্দেশও রয়েছে।”

Read the story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus cisf asks to identify suspected people at airports hand them over to health officials

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com