Coronavirus India Highlights: দেশে সুস্থতার হার বেড়ে ৬২.৯৩%, একদিনে আক্রান্ত ২৮ হাজারেরও বেশি

এখনও পর্যন্ত করোনাকোভিড রোগীর চেয়ে সংক্রমণ থেকে সুস্থ হওয়ার হারই বেশি। দেশে করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৯২ হাজার ২৫৮ জন। করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৪ হাজার ৬২১ জন।

By: New Delhi  Jul 13, 2020, 11:55:35 AM

কেন্দ্র, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি একে অপরের সঙ্গে সমন্বয় রেখে কাজ করার ফলেই স্বাস্থ্য পরিকাঠামো উন্নত হচ্ছে ভারতে, বাড়ছে সুস্থতার হারও, রবিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। দেশে এই মুহুর্তে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ৪২ হাজার ৩৬২। মন্ত্রী জানান দেশে কোভিড আক্রান্ত থেকে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬২.৯৩ শতাংশ।

এদিকে, মুম্বইয়ের মেয়র কিশোরি পেডনেকর রবিবার জানিয়েছেন অভিনেতা জয়া বচ্চনের করোনা রিপোর্ট নেগেটিভ। একটি বিবৃতিতে মেয়র জানান, অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন করোনা আক্রান্ত এবং হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে করোনায় আক্রান্ত হয়েছেন ঐশ্বর্য রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন।

এদিকে মুম্বইতে রাজভবনের ১৪ জন কর্মী করোনা সংক্রমিত হয়েছেন। তবে পুরনিগম এখনও রাজভবনকে কনটেনমেন্ট জোন বলে ঘোষণা করেনি। বাইরের কোনও ব্যক্তির রাজভাবনে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে...

21:45 (IST)12 Jul 20
করোনায় সফল লড়াই করেছে ভারত, জানালেন শাহ

"এই বিশ্বে কোথাও যদি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই সফল হয়, তবে সেটা একমাত্র ভারতে", রবিবার এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে, দেশে প্রত্যেকদিনই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিত ২৮,৬৩৭ জন। যা এখনও পর্যন্ত সর্বাধিক। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, এ দেশে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ পেরিয়ে গেল। বর্তমানে ভারতে করোনা পজিটিভ রয়েছেন ৮ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন।

21:42 (IST)12 Jul 20
চিন্তা বাড়ছে বাংলায়

সাতদিনের লকডাউন জারি থাকলেও করোনাভাইরাসের প্রকোপ কমছে না। বরং নিত্যদিন রাজ্য নয়া রেকর্ড তৈরি করেছে এই ভাইরাস। একদিনের আক্রান্তের নিরিখে শনিবার যে রেকর্ড তৈরি করেছিল রবিবারই তা ভেঙে আক্রান্তে সর্বোচ্চ সংখ্যা ছুঁল।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬০ জন। দৈনিক সংক্রমণের হিসেবে যা এখনও পর্যন্ত সর্বাধিক। এ নিয়ে রবিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজার ১৩। বাংলায় করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০ হাজার ৫০০। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে এ তথ্য জানা গিয়েছে। সবিস্তারে পড়ুন, বাংলায় একদিনে করোনায় আক্রান্ত ১৫৬০, চিন্তা বাড়িয়ে কমছে সুস্থতার হার

21:41 (IST)12 Jul 20
করোনা আক্রান্ত হলেন ঐশ্বর্য-আরাধ্যা

মুম্বইয়ের মেয়র কিশোরি পেডনেকর রবিবার জানিয়েছেন অভিনেতা জয়া বচ্চনের করোনা রিপোর্ট নেগেটিভ। একটি বিবৃতিতে মেয়র জানান, অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন করোনা আক্রান্ত এবং হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে করোনায় আক্রান্ত হয়েছেন ঐশ্বর্য রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন।

মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রী রাজেশ টোপ টুইটারে লিখেছেন, ‘শ্রীমতী ঐশ্বর্য রাই বচ্চন ও কন্যা আরাধ্যা বচ্চনের কোভিড ১৯ ধরা পড়েছে। কিন্তু জয়া বচ্চনের রিপোর্ট নেগেটিভ। বচ্চন পরিবারের দ্রুত সুস্থতা কামনা করি।” বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে, জয়া বচ্চন নেগেটিভ তবে করোনা আক্রান্ত আরাধ্যা বচ্চন ও ঐশ্বর্য

12:46 (IST)12 Jul 20
সিল করা হল রেখার বাংলো

অভিনেত্রী রেখার বান্দ্রার বাংলো সিল করে দিয়েছে গ্রেটার মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন। পুরনিগমের তরফে জানানো হয়েছেযে তাঁর বাড়ির এক নিরাপত্তারক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন। বাংলোটিকে কনটেনমেন্ট জোনের আওতাভুক্ত করা হয়েছে।

11:28 (IST)12 Jul 20
করোনা পজিটিভ অনুপম খেরের মা সহ পরিবারের সদস্যরা

করোনা আক্রান্ত অভিনেতা অনুপম খেরের মা, ভাই, বৌদি ও ভাইঝি। নিজেই টুইটে ভিডিও শেয়ার করে এ কথা জানান অভিনেতা। অনুপম খেরে মা কোকিলাবেন হাসপাতালে চিকিৎসাধীন। তবে, নমুনা পরীক্ষায় তাঁর ফলাফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন অনুপম খের।

11:21 (IST)12 Jul 20
বাংলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

একদিনে আক্রান্তের নিরিখে আবারও নয়া রেকর্ড গড়ল বাংলা। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৪৪ জন। দৈনিক সংক্রমণের হিসেবে যা এখনও পর্যন্ত সর্বাধিক। এ নিয়ে শনিবার পর্যন্ত রাজ্য়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৫৩। বাংলায় করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ হাজার ৫৮৮। এদিকে, গত ২৪ ঘণ্টায় বাংলায় আরও ২৬ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৯০৬। অন্যদিকে, করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ৬১১ জন। সবমিলিয়ে বাংলায় এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ১৭ হাজার ৯৫৯ জন। রাজ্য়ে সুস্থতার হার ৬৩.১১ শতাংশ।

11:19 (IST)12 Jul 20
জীবাণুমুক্তকরণের কাজ চলছে জলসায়

অমিতাভ বচ্চনের বাড়ি জল সায় পৌঁছেছেন বৃহন্মুম্বই পুরনিগমের কর্মীরা। বাড়িটি জীবাণু মুক্ত করার কাজ চলছে। গতকালই 'বিগ বি' ও তাঁর পুত্র অভিষেক বচ্চন করোনা আক্রান্ত হয়েছেন। তবে পরিবারের বাকি সদস্যদের ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে সংক্রমণ ধরা পড়েনি।

11:07 (IST)12 Jul 20
মহারাষ্ট্রে সংক্রমণের বাড়বাড়ন্ত

দেশে করোনাভাইরাসের সংক্রমণের প্রথম থেকেই মহারাষ্ট্রে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সর্বাধিক প্রভাব পড়েছে রাজ্যের রাজধানী এবং ভারতের বাণিজ্য নগরী মুম্বইতে। মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,৪৬,৬০০। করোনার সংক্রমণে এখনও পর্যন্ত এখানে মৃত্যু হয়েছে ১০,১১৬ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৩৬,৯৮৫ জন। মহারাষ্ট্রে এখন অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৯,৪৯৯।

10:59 (IST)12 Jul 20
একদিনে করোনায় মৃত ৫৫১ জন

গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৫১ জনের। মোট মৃত ২২ হাজার ৬৭৪ জন।

আগামী বছরের আগে করোনা ভ্যাকসিন আসার কোনও সম্ভাবনাই নেই। সংসদীয় কমিটিকে জানিয়ে দিল বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। সরকারি আধিকারিকরা সংসদীয় কমিটিকে জানিয়েছেন যে, ২০২১ সালের শুরুর দিকে বাণিজ্যিকভাবে করোনা ভ্যাকসিন মিলতে পারে। তবে সেই ভ্যাকসিন ভারতেও প্রস্তুত হতে পারে, আবার বাইরে থেকেই আনা হতে পারে।

বাংলায় সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ হাজার ২৮০। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (২২২৮), হাওড়া (১১১৯), দক্ষিণ ২৪ পরগনা (৯৪৫), হুগলি (৪৪৮)।

Web Title:

Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 12 july 2020 live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
বিশেষ খবর
X