বড় খবর

Coronavirus India Updates: করোনা সংক্রমণে স্পেনকে টপকে পঞ্চম স্থানে ভারত

একদিনে সংক্রমণ বৃদ্ধির সব রেকর্ড ছাপিয়ে গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত ৯,৮৮৭ জন। তবে, সমীক্ষায় দেখা গিয়েছে যে, লকডাউনে ভাইরাস সংক্রমণের হার কমেছে।

করোনা সংক্রমণের নিরিখে এবার স্পেনকেও ছাপিয়ে গেল ভারত। জন হপকিন্স বিশ্ববিদ্য়ালয়ের তথ্য় অনুযায়ী, করোনায় আক্রান্ত দেশগুলির তালিকায় স্পেনকে টপকে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে ভারত। এ দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ২ লক্ষ ৪৩ হাজার ৭৩৩। যেখানে স্পেনে আক্রান্তের সংখ্য়া ২ লক্ষ ৪০ হাজার ৯৭৮।

এদিন দিনের শুরুতে জানা গিয়েছিল, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৮৮৭ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী জানা যায়, দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭। এ দেশে করোনায় প্রাণ গিয়েছে মোট ৬,৬৪২ জনের। করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়েছেন ১ লক্ষ ১৪ হাজার ৭২ জন।

করোনা সংক্রমণে রোজই নয়া রেকর্ড গড়ছে বাংলা। শুক্রবারের পর শনিবারও রাজ্য়ে একদিনে করোনা আক্রান্তের সংখ্য়া ৪০০ পেরোল। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৪৩৫ জনের শরীরে মিলেছে কোভিড ১৯। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলায় আরও ১৭ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্য়ে করোনায় মৃত বেড়ে হয়েছে ৩১১, রাজ্য় স্বাস্থ্য় দফতরের বুলেটিন সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

বিশ্বজুড়ে সাড়ে ৬ কোটির বেশি মানুষ কোভিড-১৯ পজিটিভ। মোট মৃত ৩ লক্ষ ৯৪ হাজার ৮৭৫ জন। করোনা সুস্থ হয়েছে উঠেছেন আড়াই লাখের বেশি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে…














21:55 (IST)06 Jun 20





















করোনা সংক্রমণে স্পেনকে টপকে পঞ্চম স্থানে ভারত

করোনা সংক্রমণের নিরিখে এবার স্পেনকেও ছাপিয়ে গেল ভারত। জন হপকিন্স বিশ্ববিদ্য়ালয়ের তথ্য় অনুযায়ী, করোনায় আক্রান্ত দেশগুলির তালিকায় স্পেনকে টপকে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে ভারত। এ দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ২ লক্ষ ৪৩ হাজার ৭৩৩। যেখানে স্পেনে আক্রান্তের সংখ্য়া ২ লক্ষ ৪০ হাজার ৯৭৮।

18:47 (IST)06 Jun 20





















করোনা নিয়ে আরও বিপদের ভ্রুকুটি?

দেশে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ। নিত্যদিন রেকর্ড সংখ্যক আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসের থাবায়। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর দাবি এখনও ভারতে ‘করোনা বিস্ফোরণ’ হয়নি। কিন্তু সম্ভাব্য বিপদ থেকে গিয়েছে। কারণ মার্চ থেকে চলা লকডাউনের নিয়ম শিথিল হয়েছে। আনলক-১ পর্যায়ে রয়েছে ভারত। সেই আবহে করোনা সংক্রমণ যে বাড়বে এমন সুরই শোনা গেল হু বিশেষজ্ঞদের গলায়। বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে, ভারতে এখনও ‘করোনা বিস্ফোরণ’ হয়নি, কিন্তু বিপদ থাকছে: হু

15:00 (IST)06 Jun 20





















ঘরে ফিরেও পরিযায়ী শ্রমিকদের শান্তি নেই

বাড়ি ফিরতে গিয়ে আরেক সমস্যায় পরিযায়ী শ্রমিকরা। বাইরের লোককে এলাকায় প্রবেশ করতে দিতে নারাজ পাড়ার লোক। ফলে ঘরে ফেরার বদলে খোলা আকাশের নিচে বা পরিযায়ীদের জন্য তৈরি শিবিরেই দিন কাটাতে বাধ্য হচ্ছেন বহু ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের। গোয়া থেকে শ্রমিক স্পেশালে করে এদিন সকালে উত্তর ২৪ পরগনার বারাসতে ফেরেন পরিযায়ী শ্রমিকরা। আপাতত ঘোর সমস্যায় তাঁরা।

ছবিঃ শশী ঘোষ

12:54 (IST)06 Jun 20





















নির্দিষ্ট কয়েকটি দেশে এয়ার ইন্ডিয়ার উড়ান পরিষেবা

বন্দে ভারত মিশনের তৃতীয় পর্যায়ে আমেরিকা, কানাডা, ব্রিটেন ও ইউরোপের উদ্দেশ্যে উড়ান পরিষেবার সিদ্ধান্ত নিয়েছে এয়ার ইন্ডিয়া। শুক্রবার বিকেল থেকেই শুরু হয়েচে টিকিট বিক্রি। শনিবার সকাল ৮টার মধ্যেই ২২ হাজার টিকিট বিক্রি হয়েছে গিয়েছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

12:48 (IST)06 Jun 20





















মৃদু উপসর্গদের হাসপাতালে ভর্তি নয়

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন অনুসারে, মৃদু ও হালকা লক্ষণযুক্ত রোগীদের হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই। দিল্লির স্বাস্থ্য দফতর এদিন জানিয়েছে, এক্ষেত্রে রোগীকে হাসপাতালে ভর্তি হওয়ার ২৪ ঘন্টার মধ্যে ছেড়ে দিতে হবে।

12:41 (IST)06 Jun 20





















সংক্রমণের নিরিখে দেশের প্রথম ১০ রাজ্য

11:12 (IST)06 Jun 20





















নতুন কোনও প্রকল্পে অর্থ নয়, জানিয়ে দিল অর্থমন্ত্রক

অর্থমন্ত্রক সমস্ত মন্ত্রক ও তাদের বিভিন্ন বিভাগকে বলে দিয়েছে বর্তমান আর্থিক বর্ষে যেন নতুন কোনও প্রকল্প না নেওয়া হয়। একইসঙ্গে জানানো হয়েছে এই সম্পদ করোনাভাইরাস সংকটে ভোগা দেশের উন্নয়নের কাজে ব্যবহৃত হবে।

অর্থমন্ত্রকের অধীন ব্যয়বিভাগের এক অফিস মেমোরান্ডামে বলা হয়েছে, কোভিড ১৯ অতিমারীর পরিস্থিতিতে সরকারি অর্থসম্পদের এক অভূতপূর্ব চাহিদা দেখা দিয়েছে এবং ক্রমবর্ধমান ও ক্রমপরিবর্তনশীল পরিস্থিতিতে এই সম্পদ যথাযথ ভাবে ব্যবহার করা প্রয়োজন।

তবে যেসব প্রকল্প ইতিমধ্যেই ঘোষিত হয়েছে, যেমন প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজ বা আত্মনির্ভর ভারত অভিযান প্যাকেজ, সেগুলিতে যথাযথভাবে ব্যয় করা হবে। পড়ুন বিস্তারিত

11:10 (IST)06 Jun 20





















ভারতে করোনায় মৃত ৬,৬৪২ জন

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭। এ দেশে করোনায় প্রাণ গিয়েছে মোট ৬,৬৪২ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭।

সলিডারিটি ট্রায়ালের জন্য় ব্য়বহার করা যাবে হাইড্রক্সিক্লোরকুইন। ছাড়পত্র দিয়েছে হু । তবে, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় জানিয়েছে তারা এই ওষুধ নথিভুক্ত করা বন্ধ করেছে। করোনা চিকিৎসায় এর কার্যকারিতা না মেলার ফলেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে।

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাকটিভ কেসের সংখ্যা ১৩১৩। এরপরই রয়েছে হাওড়া (৮০২), উত্তর ২৪ পরগনা (৫৮৩), হুগলি (২৯১),দক্ষিণ ২৪ পরগনা (১২৫)।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 6th june 2020 live updates

Next Story
আজ দেশের বড় খবর: সীমান্তে জট কাটাতে ভারত-চিন বৈঠক-হাতির পর বিস্ফোরকভর্তি খাবার খেয়ে জখম গর্ভবতী গরু-সিএএ বিরোধীর বিরুদ্ধে এনআইএ চার্জশিটtop news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com