scorecardresearch

বড় খবর

দেশে করোনা হানায় বাড়ছে মৃত্যু, আক্রান্ত বেড়ে ৮১ হাজার

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে এ আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৬৬ জন, বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৭২ হাজার ৩৩০।

coronavirus, করোনাভাইরাস, দেশে বাড়ছে করোনা, coronavirus news, করোনা ভারত, করোনা আপডেট, india covid 19 news, করোনায় মৃত্যু, কোভিড-১৯,
বাড়ছে করোনার দাপট। ফাইল চিত্র

উর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ। হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। পাল্লা দিয়ে গোটা দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে এ আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৬৬ জন, বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৭২ হাজার ৩৩০। গত পাঁচ মাসে এই সংক্রমণের হার সর্বোচ্চ।

এদিকে, আজ মহারাষ্ট্রে লকডাউন নিয়ে বড় ঘোষণা হতে পারে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন রাজ্যের পরিস্থিতি নিয়ে। বৃহস্পতিবার শুধু মুম্বাইতেই করোনা সংক্রমণ ৮,০০০ ছাড়িয়ে গিয়েছিল। ইতিমধ্যেই আলিয়া ভাটের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন, বাংলায় এক লাফে ১২০০ পেরোল সংক্রমণ, চিন্তা বাড়ছে কলকাতা-উত্তর ২৪ পরগণায়

ইতিমধ্যে অবশ্য ৬ কোটি ৮৭ লক্ষ ৮৯ হাজার ১৩৮ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। কিন্তু করোনাকে রোখা যাচ্ছে না। সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, কর্ণাটক, দিল্লির। সংক্রমণের ঊর্ধ্বমুখী হার নতুন করে চিন্তা বাড়াচ্ছে।

পাশাপাশি দেশে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৪৯৬ জন। অর্থাৎ দৈনিক মৃত্যু প্রায় ৫০০ ছুঁই ছুঁই। গোটা দেশে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা এখন ১,৬৩,৩৯৬।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india numbers records 81466 new cases 469 deaths in 24 hours