বড় খবর

Coronavirus India Update June 16, 2021: দেশে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ, কমল মৃত্যু

coronavirus india update June 16, 2021: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৬২৮ জন।

Coronavirus India Update 21 June 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা

Coronavirus India Update: দেশে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। তবে কমেছে মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে সংক্রমিত ৬২ হাজার ২২৪ জন। মৃত্যু হয়েছে ২,৫৪২ জনের। মঙ্গলবার দৈনিক সংক্রমণের সংখ্যাটা ছিল ৬০ হাজারের মতো। গতকালের থেকে মৃত্যু কিছুটা কম দেশে।

দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২.৯৬ কোটির মতো। মৃত্যু বেড়ে হল ৩.৬২ লক্ষ। গত ২৪ ঘণ্টায় সর্বাধিক আক্রান্ত কেরালায়। ১২ হাজারের বেশি মানুষ নতুন করে সংক্রমিত দক্ষিণের রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৬২৮ জন। দেশে সুস্থতার সংখ্যা বেড়ে হল ২.৮৩ কোটির বেশি।

আরও পড়ুন ৪০ দিনে প্রায় ৮৫% কমেছে সংক্রমণ, কোভ্যাকসিনের দামে আপত্তি ভারত বায়োটেকের

দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হয়েছে ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২। গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণ হয়েছে প্রায় ২৮ লক্ষ মানুষের। এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ২৬ কোটি ১৯ লক্ষ ৭২ হাজার ১৪ জনের। এদিকে, কেন্দ্র সরকার জানিয়ে দিয়েছে, এবার থেকে টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন আবশ্যক নয়।

আরও পড়ুন টিকা নিয়ে পার্শ্বপ্রতিক্রিয়া! অ্যালার্জির কারণে ভারতে প্রথম মৃত্যু এক বৃদ্ধের

পিআইবির বিবৃতি অনুযায়ী, ১৮ বছরের ঊর্ধ্বে যে কেউ ভ্যাকসিন নিতে পারেন স্থানীয় কোনও টিকাকরণ কেন্দ্র থেকে। সচিত্র পরিচয়পত্র নিয়ে গেলেন হবে, আগে থেকে অ্যাপে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update india reports 62224 new covid cases 2542 deaths in last 24 hours

Next Story
Coronavirus India Updates:৪০ দিনে প্রায় ৮৫% কমেছে সংক্রমণ, কোভ্যাকসিনের দামে আপত্তি ভারত বায়োটেকেরCovid-19, daily Cases, Corona India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com