বড় খবর

হিংসা ছড়ানোর অভিযোগে যোগীরাজ্যে গ্রেফতার চার সিএএ প্রতিবাদী

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে রাজ্যব্যাপী প্রতিবাদকে ছড়িয়ে দেওয়ার কারণে ২০১৯ সালের ডিসেম্বরে উত্তরপ্রদেশ পুলিশ পিএফআইয়ের উপর নিষেধাজ্ঞা জারি করে।

caa, সিএএ
সিএএ বিরোধী বিক্ষোভ।

নয়া নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে উত্তরপ্রদেশে অশান্তির আগুন জ্বলছিলই। ক্রমশই দূরত্ব বাড়ছিল যোগী সরকার ও প্রতিবাদকারীদের। সেই আবহে উত্তরপ্রদেশের মুজাফফরনগর থেকে গ্রেফতার করাল হল সিএএ বিরোধী চার প্রতিবাদকারীদের। সোমবার পুলিশ জানিয়েছে যে নাগরিকত্ব নয়া আইনের বিরুদ্ধে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার চার সদস্য প্রতিবাদ মিছিল থেকে হিংসাত্মক ঘটনার প্ররোচনা দেওয়ার অপরাধে তাঁদের গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: “আমরা বিরিয়ানি নয়, বুলেট খাওয়াই”, যোগীর মন্তব্য দিল্লিতে কেজরির ধর্না

উত্তরপ্রদেশ পুলিশের স্টেশন হাউস অফিসার অনিল কাপেরভান জানিয়েছেন রবিবার রাতে ফারমান, নাফিস, ইদ্রিশ এবং মুরসালিনকে গ্রেফতার করা হয়। তাঁদের সিএএ বিরোধী মিছিল থেকে বেশ কিছু ক্রোড়পত্রও বাজেয়াপ্ত করে পুলিশ।

আরও পড়ুন: বেনজির! সংসদে বিরাট পদক্ষেপ মমতাবাহিনীর

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে রাজ্যব্যাপী প্রতিবাদকে ছড়িয়ে দেওয়ার কারণে ২০১৯ সালের ডিসেম্বরে উত্তরপ্রদেশ পুলিশ পিএফআইয়ের উপর নিষেধাজ্ঞা জারি করে। ইউপি পুলিশের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ও পি সিং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে চিঠি লিখে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া দলের উপর নিষেধাজ্ঞা আরোপ করার আর্জি জানান। সেখানে বলা হয় যে, লখনউতে সিএএ বিরোধী বিক্ষোভকে সুচারুভাবে হিংসার দিকে ঠেলে দিচ্ছেন পিএফআই প্রধান ওয়াসিম এবং সিএএ বিরোধী আরও ১৬ জন আন্দোলনকারী। সেই অভিযোগে তাঁদের গ্রেফতারও করা হয়েছে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Four pfi members held for inciting violence in muzaffarnagar anti caa uttarpradesh

Next Story
শাহিনবাগ-জামিয়ার দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com