scorecardresearch

বড় খবর

পুষ্পস্তবকে পাক নাগরিকদের অভ্যর্থনা বিজেপির

রাজকোটের রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক ভারত ভোগরা বলেন, “তাঁদেরকে এই দেশে স্বাগত জানানোর জন্য ফুলের স্তবক দিয়ে অভর্থ্যনা জানানো হয়েছে।”

পুষ্পস্তবকে পাক নাগরিকদের অভ্যর্থনা বিজেপির
পুষ্পস্তবকে পাক নাগরিকদের আমন্ত্রণ বিজেপির

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজোড়া প্রতিবাদের মাঝে বৃহস্পতিবার রাজকোটে একটি অনুষ্ঠানে পাকিস্তানের সোধা সম্প্রদায়কে ফুলের তোড়ায় বরণ করে নিল বিজেপি। প্রসঙ্গত, এই পাক সম্প্রদায় ভারতে দীর্ঘমেয়াদী ভিসা নিয়ে দীর্ঘদিন ধরেই বসবাস করছেন ভারতে। বৃহস্পতিবার নাগরিকত্ব সংশোধনী আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবং ভারতে বসবাসরত পাকিস্তানি নাগরিকদের স্বাগত জানাতে গন্ডাল রোডের স্বামীনারায়ণ সম্প্রদায় পরিচালিত একটি বিদ্যালয়ে বুদ্ধিজীবী এবং দলীয় কর্মীদের একটি সভার এই আয়োজন করেছিল পদ্ম শিবিরের নেতারা।

আরও পড়ুন: ‘পাকিস্তানে যাও’, সিএএ বিক্ষোভকারীদের বলল পুলিশ

পাকিস্তানের নাগরিকদের ফুলের তোড়ায় বরণ করে নেন গুজরাট বিজেপির মুখপাত্র ভারত পান্ডে, রাজকোটের সাংসদ মোহন কুন্ডরিয়া, রাজকোটের বিজেপির রাজ্য সভাপতি দেবরাজ শাখিয়া, প্রাক্তন মন্ত্রী যাসুবেন কোরাট-সহ স্থানীয় বিজেপি নেতারা। রাজকোটের রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক ভারত ভোগরা বলেন, “তাঁদেরকে এই দেশে স্বাগত জানানোর জন্য ফুলের স্তবক দিয়ে অভর্থ্যনা জানানো হয়েছে।”

অনুষ্ঠানের বেশ কিছু ছবিতে দেখা গিয়েছে ভাম্মারসিনহ সোধা, যিনি গলায় বিজেপি দলের স্কার্ফ পরে ছিলেন, তাঁকে ফুলমাল্যে অভ্যর্থনা জানাচ্ছেন গুজরাট বিজেপির মুখপাত্র ভারত পান্ডে। এমনকী ১২ বছর আগে ভারতে দীর্ঘমেয়াদী ভিসায় পাকিস্তানের সিন্ধ অঞ্চল থেকে আসা বছর তেত্রিশের মহেন্দ্রসিনহ সোধার গলাতেও ছিল কমলা স্কার্ফ। সম্পর্কে ভাম্মারসিনহের পুত্র মহেন্দ্র ভারতীয় নাগরিকত্ব অর্জন করলেও পরিবারের সকলে এখনও পাকিস্তানেরই বাসিন্দা।

আরও পড়ুন: সিএএ প্রতিবাদ: হিজাব, টুপি পরে গির্জায় ‘ঐক্যের’ ক্যারল গাইল কেরালা

যদিও ছবিতে দেখা দলের এই উত্তরীয় ঘিরে তৈরি হয়েছে এক জল্পনার। তবে বিরোধী সমস্ত জল্পনা উড়িয়ে রাজকোটের বিজেপির অপর এক সাধারণ সম্পাদক ভানু মেতা বলেন, “আমরা তাঁদের ফুল দিয়েছি এবং তাঁদের জানিয়েছিলাম যে তাঁরা ভারতে স্বাগত। আমরা আরও বলেছিলাম যে তাঁদের জন্যই নাগরিকত্ব আইন প্রণয়ন করা হয়েছিল এবং খুব শীঘ্রই তাঁরা ভারতীয় নাগরিকত্ব পেতে চলেছে। কিন্তু তাঁদের বিজেপির কোনও স্কার্ফ উপহার দেওয়া হয়নি।” পদ্ম শিবিরের এই নেতা বলেন, “এই অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল সিএএ সম্পর্কে সচেতনতা বাড়ানো।”

Read the story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In rajkot bjp leaders greet pakistani nationals with flowers