scorecardresearch

রাজ্যে দ্বিতীয় দিনের টিকাকরণ শুরু, আক্রান্তের সংখ্যা কমল রেকর্ড হারে

রাজ্যের পাশাপাশি দেশেও চলছে টিকাকরণের কাজ। এখনও পর্যন্ত ২ লক্ষ ২৪ হাজার টিকা দেওয়া হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনা টিকাকরণ ১০০ শতাংশ করার লক্ষ্যমাত্রা নিল রাজ্যের স্বাস্থ্য দফতর। সোমবার চলছে প্রথম দফার দ্বিতীয় দিনের টিকাকরণ৷ রাজ্য জুড়ে ২০৭ টি কেন্দ্রে শুরু হয়েছে করোনা টিকাকরণ কর্মসূচি৷ রাজ্যের পাশাপাশি দেশেও চলছে টিকাকরণের কাজ। এখনও পর্যন্ত ২ লক্ষ ২৪ হাজার টিকা দেওয়া হয়েছে।

এদের মধ্যে এখনও পর্যন্ত ৪৪৭টি ঘটনা ঘটেছে যেখানে পার্শ্বপ্রতিক্রিয়ার মতো ঘটনা প্রাথমিক ভাব অনুমান করা হয়েছে। কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হলেও সকলেই সুস্থ রয়েছেন। বেশিরভাগ জনই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এমনটাই জানান হয়েছে।

আরও পড়ুন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘মুসলিম জঙ্গি’

অন্যদিকে, টিকা নিয়ে সংশয় প্রকাশ করে প্রথম দিনে ৭৫.৯ শতাংশ মানুষ টিকা নিয়েছে রাজ্যে। প্রথম দিন শনিবার রাজ্যে ১৫ হাজার ৮৮৩ জন করোনা টিকা পেয়েছেন৷ এদের মধ্যে কলকাতার ১,১৩৭ জন টিকা পেয়েছেন বলে সূত্রের খবর৷ টিকাকরণের ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে ‘কোউইন’ অ্যাপটি। তবে প্রথম দিন কোউইন অ্যাপের সার্ভার সমস্যা থাকার কারণে নথিভুক্ত সকলের একটা বড় অংশের কাছে এসএমএস যায়নি বলে অভিযোগ৷

শনিবার রাজ্যে গণ টিকাকরণের দিনই তাল কাটল এক স্বাস্থ্যকর্মী অসুস্থ হয়ে পড়ায়। ৩৫ বছর বয়সী ওই নার্স টিকার ডোজ নেওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন। শনিবার তাঁকে ভর্তি করা হয় নীলরতন সরকার মেডিক্যাল কলেজের সিসিইউতে। রবিবার তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন এক শীর্ষ স্বাস্থ্য আধিকারিক।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India covid 19 vaccination with over 13000 new cases india records lowest spike since mid june