scorecardresearch

বড় খবর

উদ্বেগ-আতঙ্ক অব্যাহত! মহারাষ্ট্রে সংক্রমণ বাড়ল ১০০ গুণ, দেশে আরও বাড়ল সক্রিয় সংক্রমণ

২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৯ জন।

corona west bengal todays updates 8 july 2022
চলছে করোনার টিকাকরণ।

কিছুতেই যাচ্ছে না করোনা উদ্বেগ। সপ্তাহের তৃতীয় দিনেও দেশের দৈনিক সংক্রমণ ১৬ হাজারের উপরেই রয়ে গিয়েছে। গতকালের চেয়ে আজ আরও বেড়েছে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যাও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৯ জন। সেই সঙ্গে একদিনে করোনার বলি হয়েছেন ২৮ জন। দেশের মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ২৭০।

অনেকটাই বেড়েছে দেশের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুসারে দেশে মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১৫ হাজার ২১২। গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৩৯৪ জন। সুস্থতার হার ৯৮.৫৩ শতাংশ। এদিকে, ভারত গত ২৪ ঘন্টায় মোট ৯ লক্ষ ৯৫ হাজার ৮১০ টি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।  ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) অথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় দেশে মোট ৪ লক্ষ ৫৪ হাজার ৬৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন: [আগামী চারদিন এই রাজ্যগুলিতে চলবে নাগাড়ে বৃষ্টিপাত,পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত প্রশাসন]

এদিকে, মঙ্গলবার মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৮ জন।  সোমবারের তুলনায় যা প্রায় ১০৪ শতাংশ বেশি। মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৩ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ১১৩২। একদিনে করোনা কামড়ে বঙ্গে মৃত্যু আরও ৩ জনের। সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ২২৮। গত ২৪ ঘণ্টায় করোনার গ্রাস থেকে মুক্ত হয়েছেন ৫৯২ জন। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ২০ লক্ষ ৩ হাজার ৮৪৫ জন করোনামুক্ত হয়েছেন। রাজ্যে করোনামুক্তির হার ৯৮.৩৪ শতাংশ। গোটা রাজ্যের মধ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে শহর কলকাতা। শুধু কলকাতা শহরেই গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১৭ জন।

আরও পড়ুন: [অগাস্টেই আসছে আরও উন্নত প্রযুক্তির বন্দে ভারত ট্রেন! বিরাট ঘোষণা রেলমন্ত্রী]

কলকাতার পরেই সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে লাগোয়া জেলা উত্তর ২৪ পরগনায়। একদিনে নতুন করে উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৮২ জন। তালিকায় এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনার নাম। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১৩৮ জন।

সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাসে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। দিন কয়েক আগেই গরমের ছুটি শেষে খুলে গিয়েছে স্কুল। আগের মতোই স্বাভাবিক হয়েছে পঠন-পাঠন। তবে যেভাবে রাজ্যে করোনার সংক্রমণ বাড়ছে তাতে পের একবার ঘের উদ্বেগে রয়েছেন অভিভাবকরা। করোনার সংক্রমণ এভাবে বেড়ে চললে ফের তার সরাসরি প্রভাব পড়বে বাচ্চাদের স্কুল জীবনে। সেক্ষেত্রে ফের একবার স্কুল বন্ধের খাঁড়া নেমে আসতে পারে বলেও আশঙ্কা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India logs 16159 fresh covid 19 cases 28 deaths in last 24 hours active cases jump to 115212