বড় খবর

কালুচাক সেনা ছাউনির উপর উড়ল ড্রোন! ফের সন্ত্রাস হামলার পূর্বাভাস?

গভীর রাতে জম্মুতে বিমানবন্দরের পাশে বায়ুসেনার ঘাঁটিতে পাঁচ মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ।

drone attack at the Air Force Station in Jammu
সেনা ছাউনির কাছে উড়তে দেখা গেল ড্রোন

কয়েক ঘন্টাও কাটেনি জম্মু-কাশ্মীরে বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার। এরই মধ্যে কালুচকের সেনা ছাউনির উপর উড়তে দেখা গেল আরও একটি ড্রোনকে। সূত্রের খবর, ড্রোন দেখেই কয়েক রাউন্ড গুলি চালানো হয় লক্ষ্য করে। এরপরই উধাও হয় সেটি।

যদিও এখনও সেনা আধিকারিকেরা নিশ্চিত করেননি বিষয়টি। গভীর রাতে জম্মুতে বিমানবন্দরের পাশে বায়ুসেনার ঘাঁটিতে পাঁচ মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ। কেন্দ্রশাসিত অঞ্চলের ডিজিপি দিলবাগ সিং বলেছেন, বিষয়টি সীমান্তের ওপারের ষড়যন্ত্র।

সূত্রের মতে, ভোর রাতে হ্যাঙ্গারের কাছে একাধিক লাল আলোর বিন্দু লক্ষ করা গিয়েছিল। সেগুলি কী তা বোঝার আগেই একটি ড্রোন থেকে প্রায় পাঁচ কিলোগ্রাম ওজনের টিএনটি বোমা হেলিকপ্টার হ্যাঙ্গারের কাছে ফেলা হয়।

আরও পড়ুন, বাড়িতে ঢুকে সস্ত্রীক পুলিশ অফিসারকে গুলি, রক্তাক্ত জম্মু-কাশ্মীর

প্রথম বিস্ফোরণ হয় শনিবার রাত ১.২৭ নাগাদ, দ্বিতীয়টি হয় ঠিক পাঁচ মিনিট পর। বিস্ফোরণে জম্মু বিমানবন্দরের এয়ার ট্রাফিক সিগন্যাল বিল্ডিংয়ের পাশের একটি বাড়ির ছাদ ভেঙে পড়ে। আরেকটি বিস্ফোরণ হয় খোলা জায়গায়। 

এই বিস্ফোরণের নেপথ্যে পাক জঙ্গিযোগের সম্ভাবনা জোরাল হয়েছে। নাশকতার উদ্দেশ্যেই এই ড্রোন হামলা বলে মনে করছে ইন্টেলিজেন্স। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে বায়ুসেনা। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kaluchak military station another drone reportedly spotted

Next Story
Red Fort case: লালকেল্লা-কাণ্ডে অমৃতসর থেকে ধৃত তরুণ কৃষক, মিডিয়া ফুটেজ দেখে শনাক্তRed Fort Case, delhi Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com