scorecardresearch

বড় খবর

Twin Blast in Jammu: জোড়া বিস্ফোরণে জঙ্গিযোগ! টার্গেট ছিল যুদ্ধবিমান, দাবি এয়ার ফোর্সের

Twin Blast at IAF Base in Jammu: এই ঘটনাকে জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং সন্ত্রাসী হানা বলে দাবি করেছেন।

Jammu Twin Blast, IAF, bangla news
শনিবার গভীর রাতে জম্মু বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণে পাকিস্তান যোগ!

Twin Blast at IAF Base in Jammu: শনিবার গভীর রাতে জম্মু বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণে পাকিস্তান যোগ! তদন্তে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। ভারতীয় বায়ুসেনা সূত্রে তথ্য মিলেছে, যুদ্ধবিমানগুলিকেই নিশানা করা হয়েছিল। সেই সঙ্গে ভারতীয় ভূখণ্ডে প্রথম কোনও সেনাঘাঁটিতে ড্রোনের সাহায্যে বিস্ফোরণ করানো হয়েছে বলে তদন্তে উঠে আসছে।

এই বিস্ফোরণের নেপথ্যে পাক জঙ্গিযোগের সম্ভাবনা জোরাল হয়েছে। নাশকতার উদ্দেশ্যেই এই ড্রোন হামলা বলে মনে করছে ইন্টেলিজেন্স। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে বায়ুসেনা। পাশাপাশি পৃথক ভাবে তদন্ত চালাতে জম্মু বিমানবন্দরে গেছে এনআইএ-র একটি তদন্তকারী দল। এই জোড়া বিস্ফোরণে এখনও পর্যন্ত দুজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। সন্দেহভাজন হিসাবে দুজনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন জম্মু বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, ড্রোনের সাহায্যে হামলা

প্রথম বিস্ফোরণ হয় শনিবার রাত ১.২৭ নাগাদ, দ্বিতীয়টি হয় ঠিক পাঁচ মিনিট পর। বিস্ফোরণে জম্মু বিমানবন্দরের এয়ার ট্রাফিক সিগন্যাল বিল্ডিংয়ের পাশের একটি বাড়ির ছাদ ভেঙে পড়ে। আরেকটি বিস্ফোরণ হয় খোলা জায়গায়। যে দুজন আহত হয়েছেন তাঁরা হলেন বায়ুসেনার উইং অফিসার অরবিন্দ সিং এবং এয়ারক্রাফ্ট ম্যান এস কে সিং। আঘাত গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন ভারতীয় কাপড়ের দোকানের নাম ‘Pakistani Attire’! আবেগে উচ্ছ্বসিত পাকিস্তান

এই ঘটনাকে জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং সন্ত্রাসী হানা বলে দাবি করেছেন। পুলিশ ও বায়ুসেনা সূত্রে খবর, এয়ারবেসের যুদ্ধবিমানগুলিকেই নিশানা করা হয়েছিল। ড্রোনের মাধ্যমে এই আইইডি বিস্ফোরণ করানো হয়েছে। পাক জঙ্গিযোগ দেখছেন তদন্তকারীরা। সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। জম্মু-কাশ্মীরে হাই অ্যালার্ট জারি হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Twin explosions at iaf station in jammu airport terror attack jk dgp