কাঠুয়া ধর্ষণ ও হত্যা ঘটনায় অভিযুক্তরা শাস্তি পাবে, আশাবাদী রাষ্ট্রসংঘের প্রধান

কাঠুয়ার ঘটনা নিয়ে এবার দৃষ্টি আকর্ষণ করল রাষ্ট্রসংঘ। জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় ৮ বছরের শিশুকন্যাকে গণধর্ষণ করে খুনের ঘটনায় মুখ খুললেন রাষ্ট্রসংঘের প্রধান আন্তেনিও গুতারেজ।

By: Delhi  Updated: April 20, 2018, 06:33:49 PM

কাঠুয়ার ঘটনা নিয়ে এবার দৃষ্টি আকর্ষণ করল রাষ্ট্রসংঘ। জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় ৮ বছরের শিশুকন্যাকে গণধর্ষণ করে খুনের ঘটনায় মুখ খুললেন রাষ্ট্রসংঘের প্রধান আন্তেনিও গুতারেজ। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে আশাবাদী বলে এদিন মন্তব্য করেছেন রাষ্ট্রসংঘের প্রধান। কাঠুয়ার ঘটনাকে ভয়ংকর বলে অ্যাখ্যা দিয়েছেন আন্তেনিও গুতারেজ।

গত ১০ জানুয়ারি, বাখরেওয়াল গোষ্ঠীর ৮ বছরের শিশুকন্যা নিজের বাড়ির কাছ থেকে নিখোঁজ হয়ে যায়। এক সপ্তাহ পরে ওই এলাকাতেই মেলে শিশুটির দেহ। জানুয়ারি মাসে গ্রামেরই একটি দেবস্থানে এক সপ্তাহ ধরে শিশুটিকে ধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ উঠেছে ৬ জনের বিরুদ্ধে। এ ঘটনা সামনে আসতে ক্ষোভে ফেটে পড়েছে কাশ্মীর থেকে কন্যাকুমারী।

সংবাদমাধ্যমে এই ভয়ংকর ঘটনা দেখে স্তম্ভিত বলে জানিয়েছেন রাষ্ট্রসংঘের প্রধানের মুখপাত্র। অপরাধীদের যোগ্য শাস্তি দেওয়া হবে বলে আশাপ্রকাশ করেছেন আন্তেনিও গুতারেজের মুখপাত্র।

ইতিমধ্যেই এ ঘটনার তদন্তে সিট গঠন করা হয়েছে। ২ পুলিশ কর্মী, এক প্রধান কনস্টেবল ও একজন এসআইসহ ৮ জনকে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে। ধৃত পুলিশকর্মীদের বিরুদ্ধে প্রমাণ লোপাটের অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন,উত্তরপ্রদেশে কিশোরীকে ধর্ষণের ঘটনায় অবশেষে গ্রেফতার বিজেপি বিধায়ক কুলদীপ

শুক্রবারই এ ঘটনা নিয়ে মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ধরনের ঘটনা দেশের পক্ষে লজ্জাজনক বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। অপরাধীদের কাউকেই যে রেয়াত করা হবে না সে ব্যাপারে আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদি।

আরও পড়ুন,কাঠুয়া ও উন্নাওয়ের ঘটনায় সরব নেটিজেনরা

অন্যদিকে কাঠুয়ার পাশাপাশি, উন্নাওয়ে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের ঘটনাতেও তোলপাড় দেশ। উত্তরপ্রদেশের উন্নাও জেলায় কিশোরী ধর্ষণের অভিযোগ উঠেছে খোদ শাসকদলের বিধায়কের বিরুদ্ধে। এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে শুক্রবারই বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে গ্রেফতার করেছে সিবিআই।

ধর্ষণের অভিযোগ উঠেছে গুজরাতের সুরাতেও। মোদির রাজ্যে এক আদিবাসী তরুণীকে এক সপ্তাহ ধরে ঘরে বন্দি করে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে।

netizens, kathua protest, justice কাঠুয়া ও উন্নাওয়ের ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে সোচ্চার নেটিজেনরা। ছবি ট্যুইটার

 

এদিকে উন্নাও ও কাঠুয়ার ঘটনায় সোচ্চার হয়েছেন নেটিজেনরাও।  বলিউডের সেলেবরাও সোশ্যাল সাইটে এ নিয়ে সরব হয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kathua girl child gangrape un chief antonioguterres

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X