বড় খবর

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর স্টিং অপারেশন করতে বলেছিলেন তৃণমূল সাংসদই, দাবি ম্যাথু স্যামুয়েলের

ম্যাথু জানান, শুধু অভিষেকই নয়, তৃণমূলের কোন কোন নেতার উপর স্টিং অপারেশন করতে হবে, সে নির্দেশ তাঁকে দিতেন স্বয়ং কেডিই।

abhishek banerjee, অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর স্টিং অপারেশন করতে বলেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ কানওয়ার দীপ সিং (কেডি সিং), বুধবার দিল্লিতে সিবিআই-এর সদর দফতর থেকে বেরিয়ে এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন নারদ নিউজের সম্পাদক ম্যাথু স্যামুয়েল। এদিন নারদ তদন্তের স্বার্থে মুথ্যু ও কেডি-কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। জানা যায়, সেই জিজ্ঞাসাবাদের সময়েই ম্যাথু জানান, শুধু অভিষেকই নয়, তৃণমূলের কোন কোন নেতার উপর স্টিং অপারেশন করতে হবে, সে নির্দেশ তাঁকে দিতেন স্বয়ং কেডিই।

আরও পড়ুন-দিলীপ ঘোষের উপর ‘হামলার চেষ্টা’, ধুন্ধুমার লেকটাউন

সূত্রের খবর, নারদ স্টিং অপারেশন চালানোর জন্য তাঁকে অর্থও দিতেন কেডি সিং, জিজ্ঞাসাবাদের সময় তদন্তকারীদের সামনে এদিন এমন দাবিও করেছেন ম্যাথু। উল্লেখ্য, নারদ স্টিং অপারেশনের বরাত যে তাঁকে কেডি সিং-ই দিয়েছিলেন, এমন দাবি অতীতেও করেছেন ম্যাথু স্যামুয়েল। মনে করা হচ্ছে, ম্যাথুর সেই দাবির ভিত্তিতেই এদিন কেডি সিং ও তাঁকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেন সিবিআই তদন্তকারীরা।

আরও পড়ুন- মমতার পা ছুঁয়ে প্রণাম! বিরোধী তোপের মুখে বাংলার আইপিএস অফিসার

ম্যাথু এদিন সংবাদমাধ্যমে বলেন, এদিন জিজ্ঞাসাবাদের সময় তাঁর এমন দাবির মুখে পড়ে কেডি সিং প্রথমে অস্বীকার করেন। এরপর ম্যাথু বিস্তারিতভাবে সম্পূর্ণ স্টিং পর্বের কথা বলেন এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর স্টিং অপারেশন করানোর জন্য যে মেসেজ কেডি ম্যাথুকে পাঠিয়েছিলেন সেটিও দেখান নারদ নিউজের সম্পাদক। ম্যাথুর কথা অনুযায়ী, এরপরই কেডি শান্ত হয়ে যান। তবে তৃণমূলের এই রাজ্যসভার সাংসদ বলেন, তিনি এমন মেসেজ পাঠিয়েছিলেন বলে মনে করতে পারছেন না।

আরও পড়ুন- ‘আমি তৈরি, জেলে যেতে রাজি’

অন্যদিকে, ম্যাথু-কেডি জিজ্ঞাসাবাদ পর্ব মিটতেই দিল্লির সিবিআই সদর দফতরে প্রবেশ করেন মুকুল রায়। তৃণমূলের একদা ‘প্রধান সেনাপতি’কেও এদিন নারদকাণ্ডেই জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির আধিকারিকেরা। সূত্রের খবর, ম্যাথু স্যামুয়েলের সঙ্গে সাক্ষাৎকার প্রসঙ্গেই মূলত প্রশ্ন করা হয়েছে মুকুলকে। এমনিতে মুকুল রায় দাবি করে থাকেন যে নারদ স্টিং অপারেশানের কোনও ফুটেজেই তাঁকে টাকা নিতে দেখা যায়নি। কিন্তু, ম্যাথুর সঙ্গে মুকুলকে কথা বলতে দেখা গিয়েছে। সূত্রের দাবি, মুকুল রায়ের সঙ্গে ম্যাথু ঠিক কী বিষয়ে কথা বলেছিলেন, সে কথাই জানতে চেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির কর্তারা। ম্যাথুকে মুকুল কোনও ‘বিশেষ সাহায্য’ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন কি না, তাও জানতে চায় তদন্তকারীরা।

Web Title: Kd singh asked to do sting operation on mamata banerjees nephew abhishek banerjee mathew samuel

Next Story
মুকুলকে সিবিআই-এর জিজ্ঞাসাবাদ, ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কী কথা হয়েছিল?mukul roy, মুকুল রায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com