বড় খবর

কুণাল কামরার আবেদন পুনর্বিবেচনা করবে ডিজিসিএ

আবেদনের শুনানি চলাকালীন হাইকোর্টের তরফে আরও বলা হয় যে, বিমান সংস্থাটির উচিত ছিল এমন পদক্ষেপ নেওয়ার আগে কুণাল কামরার সব অভিযোগ খতিয়ে দেখে নেওয়া।

Kunal Kamra ban
কুণাল কামরা। ছবিসূত্র- ফেসবুক

কুণাল কামরার উড়ান নিষেধাজ্ঞায় কৌতুকাভিনেতা দায়ের করা আবেদনের শুনানি পুনর্বিবেচনা করছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। অর্ণবকাণ্ডে কুণাল কামরার উপর ৬ মাসের বিমান যাত্রার যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল সেই পদক্ষেপকে ফের বিবেচনা করে দেখতে চলেছে ডিজিসিএ।

প্রসঙ্গত, মঙ্গলবার উড়ান নিষেধাজ্ঞার বিষয়ে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনকে (ডিজিসিএ) ভর্ৎসনা করে দিল্লি হাইকোর্ট। কুণাল কামরার দায়ের করা আবেদনের শুনানি চলাকালীন হাইকোর্টের তরফে আরও বলা হয় যে, বিমান সংস্থাটির উচিত ছিল এমন পদক্ষেপ নেওয়ার আগে কুণাল কামরার সব অভিযোগ খতিয়ে দেখে নেওয়া। আদালত জানায় যে বিমান চলাচল নিয়ন্ত্রণকারীকে তদন্ত ছাড়াই অনির্দিষ্টকালের উড়ান নিষেধাজ্ঞা আরোপ করা ইন্ডিগো ব্যতীত বিমান সংস্থাগুলির ক্রিয়াকলাপকে কেন বিবেচনা করা হয়নি তা নিয়েই প্রশ্ন তোলে আদালত। এর দু’দিন পরই আসে ডিজিসিএর প্রতিক্রিয়া।

আরও পড়ুন: দিল্লি হিংসায় ঘরবন্দি বাংলার ১১ শ্রমিক, উদ্ধারের অপেক্ষায় দিন গুনছে পরিবার

বিচারপতি নবীন চাওলা আজ ডিজিসিএর বক্তব্য রেকর্ড করেছে এবং আট সপ্তাহের মধ্যে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এমনকী আদালতের তরফে কৌতুকাভিনেতার আবেদন খারিজও করে দেওয়া হয়। মঙ্গলবার বিচারপতি নবীন চাওলা বলেন, “আপনারা (ডিজিসিএ) টুইটারে কেন সার্টিফিকেট দিয়েছিলেন? আপনাদের টুইট দেখুন। আপনারা জানিয়েছিলেন যে অন্যান্য বিমান সংস্থার পদক্ষেপেও আপনাদের সম্মতি ছিল। আপনাদের উচিত টুইট প্রত্যাহার করা।”

আরও পড়ুন: ‘কুণাল কামরার উড়ানে নিষেধাজ্ঞা ৬ মাস থেকে কমে ৩ মাস হয়ে গেল কী করে?

প্রসঙ্গত, এয়ার ইন্ডিয়া, গো এয়ার এবং স্পাইসজেট-সহ বেশ কয়েকটি উড়ান সংস্থা “পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত” কুণাল কামরাকে তাঁদের ‘নো ফ্লাই’ তালিকাতেই রেখেছিল। মুম্বাই থেকে লখনউগামী বিমানে টিভির জনপ্রিয় নিউজ অ্যাঙ্কর অর্ণব গোস্বামীকে হেনস্থা করার অপরাধে ছ’মাসের জন্য কৌতুকাভিনেতা কুণাল কামরার বিমানে ওঠার অধিকার কাড়ে ভারতের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো। এমনকী রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ার ইন্ডিয়া জানায় যে, তারা পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কুণালের বিমান যাত্রার উপর নিষেধাজ্ঞা আরোপ করছে। উল্লেখ্য, ওই দিনের ঘটনা পরবর্তী সময়ে ইন্ডিগো বিমানের পদক্ষেপে ‘মানসিক যন্ত্রণা’ পেয়েছেন কুণাল, এই দাবি করে ইন্ডিগো থেকে ২৫ লক্ষ টাকাও দাবি করেছেন কুণাল কামরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kunal kamra ban dgca says will consider comedians plea against airlines

Next Story
বাড়ি ফিরছেন দিল্লি হিংসায় আটক বাংলার ১১ শ্রমিক, সৌজন্যে অধীর চৌধুরী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com