৬ বঙ্গসন্তানের ক্যারিশমায় লিমকা বুক অফ রেকর্ডসে নাম লেখাল টিভিএসের বাইক

লিমকা বুকে নাম লেখাল টিভিএসের বাইক। টিভিএসের বাইকে চেপে ২১ হাজার ৫২৪ ফুট উচ্চতা ছুঁলেন ৬ বঙ্গসন্তান।

Kolkata  Updated: April 26, 2018, 05:46:41 PM

হাইওয়েতে বাইক সওয়ারের মজাই আলাদা। কিন্তু দু’চাকায় চেপে খাড়াই পথ টপকে উঁচুতে ওঠা, এতো রীতিমতো নৈব নৈব চ। আর এবার এমন অসাধ্য সাধন করেই বিশ্বরেকর্ড করে ফেললেন ৬ বঙ্গসন্তান। বাইকে চেপে উঠে পড়লেন ২১ হাজার ৫২৪ ফুট অলটিচিউডে। বাইকে করে এত উঁচুতে ওঠার ঘটনা অবশ্য এই প্রথম নয়। এর আগেও বাইকে চড়ে ২১ হাজার ২৩৩ ফুট অলটিচিউডে পৌঁছোনোর নজির ছিল। কিন্তু সেই রেকর্ড কার্যত চুরমার করে দিয়ে লিমকা বুকে নাম লিখিয়ে ফেললেন শান্তনু রায়চৌধুরী, সুব্রত বড়াল, মানস সেন, অচিন্ত্য সাহা, ইন্দ্রদেব চট্টোপাধ্যায় ও শ্রীকৃষ্ণ বিশ্বাসরা। এঁদের কৃতিত্বের জেরে লিমকা বুক অফ রেকর্ডসে জায়গা করে নিল টিভিএস মোটর কোম্পানি। কারণ, যে ৪টি বাইক নিয়ে শান্তনু, সুব্রতসহ ৬ জনের দল খাড়াই পথে পাড়ি দিয়েছিলেন, সে বাইকগুলি টিভিএসের। টিভিএস অ্যাপাচে আরটিআর ২০০ ফোর ভি বাইক নিয়েই লাদাখের রুপসু ভ্যালি পাড়ি দিয়েছিলেন ওঁরা।

আরও পড়ুন, আইটি কর্মীদের জন্য সুখবর, এরাজ্যে তৈরি হচ্ছে একাধিক স্বয়ংসম্পূর্ণ আইটি পার্ক

limca book of records, tvs লিমকা বুকে নাম লেখাল টিভিএস।

আরও পড়ুন, প্রসেনজিৎ-ঋতুপর্ণা কি এবার গিনেস বুকে?

কোয়েস্ট ফর দ্য হায়েস্ট ক্যাম্পেনের শরিক হয়ে এই চ্যালেঞ্জ নিয়েছিলেন উত্তর কলকাতার মোটরসাইক্লিং ক্লাবের সদস্যরা। ২০১৬ সালের ২৯ অগাস্ট এই সামিট শেষ করেন ওঁরা। অভিযান শেষে জম্মু-কাশ্মীরের লাদাখের চামসের কাংরি এলাকায় জাতীয় পতাকা ও বিশ্ব বাংলার পতাকা উত্তোলন করেন ওই ৬ জন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Limca book of records tvs quest for the highest

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X