scorecardresearch

আইটি কর্মীদের জন্য সুখবর, এরাজ্যে তৈরি হচ্ছে একাধিক স্বয়ংসম্পূর্ণ আইটি পার্ক

পাশাপাশি নৈহাটি, সোনারপুর ও ফলতায়ও তৈরি করা হবে আরও কয়েকটি হার্ডওয়ার পার্ক। পরিকল্পনায় থাকছে সল্টলেকের সেক্টর ফাইভ সহ রাজারহাট, কালিম্পং এবং দার্জিলিঙের নামও।

imagine tech park, bratya basu
ইমাজিন টেক পার্কের শিলান্যাস অনুষ্ঠানে মন্ত্রী ব্রাত্য বসু।

সল্টলেকের সেক্টর ফাইভের আইটি পাড়ার জন্য সুখবর। এবার আরও অনেকগুলি নতুন অত্যাধুনিক ভবন তৈরি হচ্ছে সল্টলেকের আইটি হাবে। নতুন নির্মাণ প্রকল্পটির নাম হবে ‘ইমাজিন টেক পার্ক’।

বুধবার এই নতুন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল। ‘ইমাজিন টেক পার্ক’ নামের এই নির্মাণ প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু। অনুষ্ঠানে যোগ দেন তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি দেবাশিস সেনও। জেনপ্যাক্ট সংস্থার সঙ্গে যৌথভাবে এই নতুন অফিস পার্কের দায়িত্ব হাতে নিয়েছে সিমপ্লেক্স ইনফ্রা টেকনোপার্ক এলএলপি।

আরও পড়ুন, লেনোভো HX03F, বাজারে এল ১৯৯৯ টাকার নতুন স্মার্টওয়াচ

imagine tech park, bratya basu
প্রদীপ জ্বালিয়ে ইমাজিন টেক পার্কের শিলান্যাস করলেন মন্ত্রী ব্রাত্য বসু।

আরও পড়ুন, OPPO F7 মোবাইল রিভিউ: নতুন ‘সেলফি এক্সপার্ট’ কতখানি ভাল?

আইটি ও আইটিই অফিসের জন্য আদর্শ হবে এই হাই-টেক কমার্শিয়াল বিল্ডিংগুলি। নতুন এই বিল্ডিংগুলিতে ছোট-বড় সব ধরনের অফিসের ব্যবস্থাই থাকছে। সঙ্গে থাকবে আরও এলাহি সমস্ত আয়োজন। ক্লাব, রেস্তোরাঁ, মুক্তমঞ্চ, বাগান, ক্যাফে, স্কাই বারের মতো চোখধাঁধানো সুযোগসুবিধাও এবার হবে এক ছাদের তলায়। এছাড়াও থাকবে মাল্টি লেভেল কার পার্কিংয়ের ব্যবস্থা। যেগুলিতে একবারে পাঁচশোরও বেশি গাড়ি পার্ক করা যাবে।

আরও পড়ুন, এবার সেরা রিচার্জ প্ল্যান বাছতে আপনাকে সাহায্য করবে এই ওয়েবসাইটটি

২০২১ সালের মধ্যে ইমাজিন টেক পার্কগুলি তৈরির কাজ শেষ করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন, শাওমি বাজারে আনল দুরন্ত ক্যামেরা সমেত এমআই সিক্সএক্স (এমআই এ’টু)

এরাজ্যে আপাতত ৩টি এরকম হার্ডওয়ার পার্ক এবং ৪টি আইটি পার্ক করা হচ্ছে বলে এদিন জানান মন্ত্রী ব্রাত্য বসু। পাশাপাশি নৈহাটি, সোনারপুর ও ফলতায়ও তৈরি করা হবে আরও কয়েকটি হার্ডওয়ার পার্ক। পরিকল্পনায় থাকছে সল্টলেকের সেক্টর ফাইভ সহ রাজারহাট, কালিম্পং এবং দার্জিলিঙের নামও। এই সমস্ত স্থানগুলিতেই তৈরি হবে স্বয়ংসম্পূর্ণ  আইটি পার্ক। ৬০ কোটি টাকা ব্যয়ে ৬০ একর জমিতে ফলতা ও নৈহাটিতেও হার্ডওয়ার পার্ক গড়া হবে বলে এদিন জানিয়েছেন মন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Imagine tech park office part it sector kolkata saltlake sec v