করোনা-যুদ্ধে জেল খাটা আসামীদের শামিল করার আর্জি খারিজ মাদ্রাজ হাইকোর্টে

ভাইরাস মোকাবিলায় আসামীদের বিভিন্ন কাজে লাগানোর আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়।

By: Chennai  Published: May 7, 2020, 9:14:23 PM

করোনা মোকাবিলায় জেল খাটা আসামীদের সরকারি পরিষেবায় কাজে লাগানোর আর্জি খারিজ করে দিল মাদ্রাজ হাইকোর্ট। করোনার বিরুদ্ধে গোটা বিশ্বের মতো যুদ্ধ চালাচ্ছে ভারতও। এই পরিস্থিতিতে ভাইরাস মোকাবিলায় আসামীদের বিভিন্ন কাজে লাগানোর আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়।

এই জনস্বার্থ মামলাটি নাকচ করে দেয় বিচারপতি বিনীত কোঠারি ও বিচারপতি পুষ্পা সত্য়নারায়ণের বেঞ্চ। জনস্বার্থ মামলা দায়ের করেন আর শ্রীধর নামের এক আইনজীবী। এ মামলায় হাইকোর্টের পর্যবেক্ষণ, এই ধরনের পদক্ষেপ ঝুঁকিপূর্ণ।

আরও পড়ুন: করোনা মারবে গঙ্গাজল, এমন প্রমাণ এখনও নেই: আইসিএমআর

করোনা পরিস্থিতিতে জেলে বন্দি আসামীদের বাইরে এনে নিরাপত্তার জন্য় স্বেচ্ছাসেবক হিসেবে নিয়োগ বা অন্য় কোনও ক্ষেত্রে কাজে লাগানোর প্রয়োজন নেই এই মুহূর্তে। জেলে বন্দি আসামীরা এই পরিস্থিতিতে পুলিশকর্মীদের সাহায্য় করবে, এর কোনও প্রয়োজনীয়তা এই মুহূর্তে নেই বলে জানানো হয়। আর সে কারণেই মামলাটি খারিজ করে দেওয়া হয়।

আরও পড়ুন: সাড়ে তিনশোরও বেশি ভারতীয়কে নিয়ে বিদেশ থেকে কেরালার উদ্দেশে উড়ল ২ বিমান

প্রসঙ্গত, দেশে করোনার দাপট ক্রমশ বাড়ছে। বুধবারই নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫০০ জন। বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্য়া পঞ্চাশ হাজার পেরিয়েছে। দেশে ভাইরাসে আক্রান্ত ৫২,৯৫২। ভারতে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ১৭৮৩। করোনায় কাঁপছে তামিলনাড়ুও।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Madras hc rejects pil to use convict prisoners for war against covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X