বড় খবর

এনডিএর সঙ্গেই জোট, ‘বিহারে ২০০ আসনে জিতবে জেডিইউ’, আশাবাদী নীতীশ

ক্ষমতা দখলের লড়াইয়ে এনডিএকে সঙ্গে নিয়ে লড়াই করে ২০০টি আসনে জিতবেন তাঁরা, এমন বার্তাই দিলেন জেডিইউ প্রধান নীতীশ কুমার।

Nitish Kumar
নীতীশ কুমার। ফাইল চিত্র।

চলতি বছরে বিহারে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করেই রবিবার নির্বাচনী হুঙ্কার দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ক্ষমতা দখলের লড়াইয়ে এনডিএকে সঙ্গে নিয়ে লড়াই করে ২০০টি আসনে জিতবেন তাঁরা, এমন বার্তাই দিলেন জেডিইউ প্রধান নীতীশ কুমার। প্রসঙ্গত, বিহারের বিধানসভায় আসন সংখ্যা ২৪৩টি।

আরও পড়ুন: ‘ভারত সফরের পর কোনও সমাবেশই আকর্ষণ করছে না’, আমেরিকাবাসীকে জানালেন ট্রাম্প

এদিন বিরোধীদের কটাক্ষ করে জেডিইউ প্রধান বলেন যে আরজেডি এবং কংগ্রেস কেবল সংখ্যালঘুদের ভোট চেয়েছিল। কিন্তু তাঁদের জন্য উন্নয়নের পক্ষে কাজ করে চলেছে জেডিইউ-বিজেপি সরকার। নিজের ৬৯তম জন্মদিনে পাটনার গান্ধী ময়দানে রাজ্যজুড়ে দলীয় কর্মীদের এক সভায় নীতীশ কুমার বলেন, “আমরা এনডিএকে সঙ্গে নিয়েই বিহার বিধানসভা নির্বাচনে লড়াই করব এবং ২০০টিরও বেশি আসনে জিতব।”

আরও পড়ুন: আমি দায়িত্বে থাকলে বিজেপি নেতাদের গ্রেফতার করতাম, বিস্ফোরক দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান

এমনকী ভাগলপুরের দাঙ্গাকারীদের কীভাবে শাস্তি দিয়েছিল তাঁর সরকার সে কথাও এদিন জানিয়ে দেন নীতীশ। পাশাপাশি একটি স্লোগানও উঠে আসে সমাবেশে। বিরোধী শিবির আরজেডির স্লোগান ‘দো হাজার বিশ, ফিনিস নীতীশ’ এর পাল্টা দিয়ে বলা হয়, ‘দো হাজার বিশ, ফির সে নীতীশ’।

আরও পড়ুন: বিহারে এনআরসি নয়, প্রস্তাব পাস বিধানসভায়

এছাড়াও এনআরসি এবং এনপিআর প্রসঙ্গও উঠে আসে বিহারের মুখ্যমন্ত্রীর গলায়। ইতিমধ্যেই সে রাজ্যের বিধানসভায় পাশ হয়ে গিয়েছে এনআরসি ও এনপিআর। এর আগে দারভাঙ্গায় রাজ্য সংখ্যালঘু উন্নয়ন দফতর আয়োজিত এক অনুষ্ঠানে নীতীশ বলেন, ‘বিহারের মুখ্যযমন্ত্রী পদে আমি যতদিন রয়েছি ততদিন কোনও সম্প্রদায়ের সঙ্গে কোনও অন্যায় হতে দেব না। রাজ্যে এনআরসি হবে না। আর এনপিআর করতে হবে ২০১০ সালের পদ্ধতি মেনেই। বিভেদমূলক কোনও নীতী মানা হবে না। এটাই রাজ্য সরকারের অবস্থান।’ সব ধর্মের মানুষকে একসঙ্গে মিলেমিশে থাকার আবেদন করেন মুখ্যমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nitish kumar jdu will contest bihar elections with nda win more than 200 seats

Next Story
পুলওয়ামা হামলায় ২২ বছরের ধৃত যুবক তিনমাস ধরে পুলিশ হেফাজতে ছিল, দাবি পরিবারেরPulwama, NIA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com