কুলভূষণ ‘অপরাধী’! টুইটারে দাবি ইমরানের

বুধবার আর্ন্তজাতিক ন্যায় আদালত কুলভূষণকে দূতাবাস সুরক্ষা দিয়েছে। এতদিন ধরে ওই ভারতীয় নাগরিককে দূতাবাস সুরক্ষা না দেওয়ায় পাকিস্তানের সমালোচনাও করেছে আদালত।

By: Kolkata  Updated: July 18, 2019, 06:36:02 PM

কুলভূষণ যাদব পাকিস্তানের জনগণের প্রতি ‘অপরাধ’ করেছেন। বৃহস্পতিবার টুইট করে এমনই দাবি করলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি টুইটারে লিখেছেন, ওই অপরাধের জন্য পাকিস্তান কুলভূষণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। আর্ন্তজাতিক ন্যায় আদালত কুলভূষণ প্রসঙ্গে যে রায় দিয়েছে, তাকেও স্বাগত জানিয়েছেন ইমরান। পাকিস্তানের প্রধানমন্ত্রীর কথায়, আর্ন্তজাতিক ন্যায় আদালত কুলভূষণকে মুক্তি দেওয়ার কথা বলে নি। তাই পাকিস্তান ওই ভারতীয় নাগরিকের বিষয়ে প্রয়োজনীয় ও আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

প্রসঙ্গত, ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন আধিকারিক কুলভূষণকে পাকিস্তানের একটি সামরিক আদালত গুপ্তচরবৃত্তি ও জঙ্গী কার্যকলাপের অভিযোগে মৃত্যুদণ্ড দিয়েছিল।

আরও পড়ুন, রোজভ্যালিকাণ্ডে ঋতুপর্ণাকে জিজ্ঞাসাবাদ ইডির

বুধবার আর্ন্তজাতিক ন্যায় আদালত কুলভূষণকে দূতাবাস সুরক্ষা দিয়েছে। এতদিন ধরে ওই ভারতীয় নাগরিককে দূতাবাস সুরক্ষা না দেওয়ায় পাকিস্তানের সমালোচনাও করেছে আদালত। কুলভূষণের মৃত্যুদণ্ডাজ্ঞাটি ফের খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে ইসলামাবাদকে। তার আগে পর্যন্ত মৃত্যুদণ্ড স্থগিত থাকবে। ন্যায় আদালতে পাকিস্তানের অধিকাংশ যুক্তিই বিপুল ভোটে (১৫-১) খারিজ হয়ে গিয়েছে। পাকিস্তানের যে সামরিক আদালত কুলভূষণকে মৃত্যুদণ্ড দিয়েছে, তার বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।

আর্ন্তজাতিক মহলের একাংশের বক্তব্য, সাম্প্রতিক কয়েকটি ঘটনায় রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছে পাকিস্তান। আর্ন্তজাতিক চাপের মুখে সম্প্রতি সন্ত্রাসবাদী হাফিজ সইদকে গ্রেফতার করেছে ইসলামাবাদ। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ আর্ন্তজাতিক জঙ্গি হিসাবে চিহ্নিত করেছে মাসুদ আজহারকেও। এরপর কুলভূষণ-কাণ্ডে বিড়ম্বনা কমাতেই সম্ভবত টুইটারে এই বিবৃতি দিলেন ইমরান।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan pm imran khan tweeted on kulbhushan issue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X