বড় খবর

বিদেশেও ‘কর্মব্যস্ত’ মোদী, মার্কিন সফরে ৬৫ ঘণ্টায় ২০টি বৈঠক করলেন প্রধানমন্ত্রী

আমেরিকা থেকে ফেরার পথেও নাকি বিমানেই আধিকারিকদের সঙ্গে চারটি দীর্ঘ বৈঠক করেন।

Modi at UNGA
রাষ্ট্রসংঘের অধিবেশনে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ঝড়ের গতিতে কাজ করা বোধহয় একেই বলে! সদা চঞ্চল, কর্মব্যস্ত ভারতের প্রধানমন্ত্রী তিনদিনের মার্কিন সফরে এক মুহূর্তও বিশ্রাম নেননি। সাকুল্যে ৬৫ ঘণ্টা কাটিয়েছেন আমেরিকায়। তার মধ্যেই ২০টি গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন নরেন্দ্র মোদী। রবিবার ভারত সরকার সূত্রে এমনটাই জানা গিয়েছে।

শুধু মার্কিন সফরেই নয়, আমেরিকা থেকে ফেরার পথেও নাকি বিমানেই আধিকারিকদের সঙ্গে চারটি দীর্ঘ বৈঠক করেন। মোদীর সফরের বিস্তারিত বিবরণ দিয়ে সরকার সূত্রে জানানো হয়েছে। বুধবার আমেরিকা যাওয়ার পথে বিমানে দুটি বৈঠক এবং আমেরিকায় পৌঁছনোর পর হোটেলে তিনটি বৈঠক করেন মোদী।

আরও পড়ুন ‘কেউ যেন নিজের স্বার্থে আফগানিস্তানকে ব্যবহার না করে’, মোদীর নিশানায় পাকিস্তান

২৩ সেপ্টেম্বর বিভিন্ন মার্কিন বহুজাতিক সংস্থার সিইও-দের সঙ্গে পাঁচটি বৈঠক করেন প্রধানমন্ত্রী। তারপর মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, জাপানের ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী যথাক্রমে ইয়োশিদে সুগা এবং স্কট মরিসনের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেন। এছাড়াও তিনটি অভ্যন্তরীণ বৈঠক করেন ভারতীয় আধিকারিকদের সঙ্গে।

আরও পড়ুন আত্মনির্ভরতায় জোর, বাপু-স্মরণে খাদি-পণ্য কেনায় উৎসাহ মোদীর

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে হোয়াইট হাউসের ওভাল অফিসে যান প্রধানমন্ত্রী। সেখানে দুই রাষ্ট্রনেতার দেড় ঘণ্টার বৈঠক চলে। তার পর চারটি অভ্যন্তরীণ বৈঠক করেন। শনিবার রাষ্ট্রসংঘের ৭৬চম সাধারণ অধিবেশনে বক্তব্য রাখেন মোদী। তারপর শনিবারই ভারতের উদ্দেশে রওনা দেন তিনি। বিমানেও দুটি বৈঠক করেন তিনি। মোট কথা, একফোঁটাও বিশ্রাম নেননি মোদী। যা এককথায় ঝড়ের গতিতে কাজের উদাহরণ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi clocks 20 meetings in his 65 hour stay in us

Next Story
পুলিশের এনকাউন্টার, মৃত কাশ্মীরের বিজেপি নেতার খুনীKashmir Police shoot dead man who had killed BJP leader sheikh wasim bari & his family last year
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com