বড় খবর

‘ভারতবর্ষে হিংসা এবং প্রতিশোধের কোনও জায়গা নেই’, যোগীকে নিশানা প্রিয়াঙ্কার

প্রিয়াঙ্কা বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের বিক্ষোভকারীদের উপর পুলিশের দমনমূলক পদক্ষেপকে ‘প্রশংসা’ করে যে মন্তব্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করেছেন “প্রতিশোধ” নেওয়ার সমান।

নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে অশান্ত উত্তরপ্রদেশকে শান্ত করতে পুলিশি ‘তৎপরতার’ যে চিত্র ফুটে উঠেছে, সেই প্রেক্ষিতেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সোমবার আক্রমণ শানালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদরা। রাজীব-কন্যার বক্তব্য, “ভারতবর্ষে হিংসা এবং প্রতিশোধের কোনও জায়গা নেই।”

লখনউয়ের একটি সাংবাদিক সম্মেলন থেকে যোগী আদিত্যনাথকে নিশানা করে প্রিয়াঙ্কা বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের বিক্ষোভকারীদের উপর পুলিশের দমনমূলক পদক্ষেপকে ‘প্রশংসা’ করে যে মন্তব্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করেছেন “প্রতিশোধ” নেওয়ার সমান। কড়া ভাষাতেই প্রিয়াঙ্কা বলেন, এই গেরুয়া রঙ হিন্দুত্বের প্রতীক এবং এটি এমন একটি ধর্ম যা কখনই প্রতিশোধকে সমর্থন করে না।”

আরও পড়ুন: প্রিয়াঙ্কা গান্ধীকে হেনস্থার অভিযোগ অস্বীকার সিআরপিএফের

নাগরিকত্ব সংশোধন আইনকে কেন্দ্র করে রাজ্যব্যাপী সংঘর্ষের কয়েকদিন পর লখনউতে প্রিয়াঙ্কার এই চার দিনের সফর ঘিরে তৈরি হয়েছিল উত্তেজনা। যদিও সোনিয়া কন্যার সাফ বক্তব্য, “আমার নিজের সুরক্ষা কোনও বড় বিষয় নয়। উত্তরপ্রদেশের মানুষের নিরাপত্তা নিয়েই আমি বেশি চিন্তিত।” প্রিয়াঙ্কা বলেন, “আজ রাজ্যে কী ঘটছে তা নিয়ে উদ্বিগ্ন জনগণ। দেশে কোনও চাকরি নেই, বেকারত্ব বাড়ছে, মহিলারা নিরাপত্তাহীনতায় ভুগছে। যা আছে তা হল অরাজকতা। এখন সব সমস্যা রেখে মানুষ তুচ্ছ বিষয় নিয়ে কথা বলছে।”

 

এর আগে উত্তরপ্রদেশের পুলিশি প্রতিবাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করার জন্য যোগীরাজ্যের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলকে একটি চিঠিও লেখেন প্রিয়াঙ্কা। তিনি লেখেন, “বিগত দু’সপ্তাহ ধরে, সিএএ / এনআরসি বিরোধী বিক্ষোভ শুরুর পর থেকেই ইউপি পুলিশের অবৈধ, আইনশৃঙ্খলা ভঙ্গকারী আচরণ ধরা পড়েছে।” এমনকী যারা শান্তিপূর্ণ বিক্ষোভ করেছেন তাঁদেরকে জামিন দেওয়ার আবেদনও জানিয়েছেন রাজীব কন্যা।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Priyanka gandhi hits out at yogi adityanath says no place for violence revenge in country

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com