বড় খবর

স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দের বিরুদ্ধে নোটিস জারি ইন্টারপোলের

পলাতক গডম্যানের বিরুদ্ধে একটি ধর্ষণের মামলার শুনানি চলাকালীন কর্ণাটক হাইকোর্ট রাজ্য সরকারের কাছে জানতে চায়, কীভাবে নিত্যানন্দকে দেশ ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হলো।

nithyanada interpol notice, নিত্যানন্দ, ইন্টারপোল নোটিস, স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দ, swami nithyananda location, gujarat police nithyananda, স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দের বিরুদ্ধে নোটিস জারি ইন্টারপোলের, ব্লু কর্নার নোটিস নিত্যানন্দ,who is swami nithyananda, নিত্যানন্দ নোটিস, নিত্যানন্দ ইন্টারপোল নোটিস, india news, indian express bangla
নিত্যানন্দ। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

স্বঘোষিত পলাতক হিন্দুত্ববাদী গডম্যান অর্থাৎ ধর্মগুরু নিত্যানন্দের নামে বুধবার ‘ব্লু কর্নার’ নোটিশ জারি করল ইন্টারপোল। কয়েক সপ্তাহ আগেই গুজরাট পুলিশের পক্ষ থেকে নিত্যানন্দকে খুঁজে বের করার ব্যাপারে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়, জানাচ্ছে সংবাদ সংস্থা পিটিআই। ‘ব্লু কর্নার’ নোটিশের অর্থ, অপরাধের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তির সম্পর্কে তথ্য ভাগ করে নিতে বাধ্য পৃথিবীর যে কোনও দেশ।

গত বছর ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ মাথায় নিয়ে দেশ ছেড়ে পালায় নিত্যানন্দ।

আরও পড়ুন: সিএএ-তে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট, চার সপ্তাহের মধ্যে কেন্দ্রের জবাব তলব

ডিসেম্বর ২০১৯-এ দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরে ‘কৈলাস’ নামে নিজস্ব এক নতুন ‘দেশ’ স্থাপন করতে চলেছে নিত্যানন্দ, এই খবর এবং সেই সংক্রান্ত নানা ভিডিও ছড়িয়ে পড়ে বিভিন্ন দেশে। ইকুয়েডর অবশ্য সরাসরি এই খবর অস্বীকার করে জানায়, নিত্যানন্দকে কোনও জমি দেওয়া হয় নি, এমনকি সে দেশে তার আশ্রয়ের আবেদনও খারিজ করা হয়েছে। ভারত সরকারও বাতিল করে দেয় নিত্যানন্দের পাসপোর্ট, এবং খারিজ হয়ে যায় নতুন পাসপোর্টের আবেদনও।

আরও পড়ুন: গুরুগিরি: বাঙালি ও ভারতীয়দের ঐতিহ্য

অন্যদিকে, পলাতক গডম্যানের বিরুদ্ধে একটি আবেদনের শুনানি চলাকালীন কর্ণাটক হাইকোর্ট রাজ্য সরকারের কাছে জানতে চায়, কীভাবে নিত্যানন্দকে দেশ ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হলো, যখন সে বর্তমানে বিচারাধীন একটি ধর্ষণের মামলায় একজন অভিযুক্ত।

বেশ কিছুদিন ধরে বিতর্কে জড়িয়ে থাকা নিত্যানন্দকে একাধিক মামলায় খুঁজছে গুজরাট এবং কর্ণাটকের পুলিশ। এর মধ্যে আহমেদাবাদের কাছে তার আশ্রমে শিশুদের অপহরণ করে ডোনেশনের জন্য বন্দী করে রাখার মামলাও রয়েছে।

আরও পড়ুন: আর ঘুমোবে না মুম্বই, এবার থেকে সারারাত শপিং মল-মাল্টিপ্লেক্স-রেস্তোরাঁ খোলা

এর আগে ফাঁস হওয়া ফুটেজে তাকে আপত্তিজনক অববস্থায় দেখা যাওয়ার পর ২০১০ সালে ধর্ষণের অভিযোগে হিমাচল প্রদেশে গ্রেফতার করা হয় নিত্যানন্দকে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Self styled godman nithyananda interpol issues blue corner notice

Next Story
আর ঘুমোবে না মুম্বই, এবার থেকে সারারাত শপিং মল-মাল্টিপ্লেক্স-রেস্তোরাঁ খোলাmumbai nightlife,মুম্বই, মুম্বাই, মুম্বইয়ের নাইটলাইফ, মুম্বই ২৪৭, mumbai 247, মুম্বইয়ে শপিং মল সারারাত খোলা থাকবে, mumbai maximum city, mumbai 24*7 life, আদিত্য ঠাকরে মুম্বইস aaditya thackeray mumbai, mumbai malls open round the clock, মুম্বইয়ে রাতভর খোলা থাকবে দোকান, মুম্বইয়ের খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com