scorecardresearch

অগ্নিপথ বিক্ষোভের মাঝেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য মোদীর, বললেন- ‘অনেক সিদ্ধান্তই অন্যায্য মনে হয়’

চুক্তি সেনা নিয়োগ ঘিরে দেশজুড়ে অসন্তোষ ছড়িয়েছে। বিক্ষোভে উত্তাল বহু স্থান। এই সময়ই ‘সিদ্ধান্ত’ নিয়ে মোদীর বক্তব্য বিশেষ তাৎপর্যবাহী।

অগ্নিপথ বিক্ষোভের মাঝেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য মোদীর, বললেন- ‘অনেক সিদ্ধান্তই অন্যায্য মনে হয়’

অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ সারা দেশে ছড়িয়ে পড়েছে। তখনই এই প্রকল্প নিয়ে ইঙ্গিতে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ব্যাঙ্গালুরুতে মোদী বলেছেন, ‘বেশ কয়েকটি সিদ্ধান্ত প্রথমে অন্যায় বলে মনে হতে পারে, কিন্তু পরে দেখা যায় সেই সিদ্ধান্তই দেশ গড়তে সাহায্য করে।’

নরেন্দ্র মোদী বলেছেন যে, “বর্তমানে বেশ কিছু সিদ্ধান্ত অন্যায্য বলে মনে হচ্ছে। কিন্তু দেখা যায় সময়ের সঙ্গে সঙ্গে, সেই সিদ্ধান্তগুলিই দেশ গঠনে সহায়তা করবে।” তিনি অবশ্য তার বক্তৃতায় অগ্নিপথ প্রকল্পের সরাসরি কোনো উল্লেখ করেননি।

আরও পড়ুন- ‘হিটলারের মতই মরবেন মোদী’, প্রধানমন্ত্রীকে আক্রমণে সীমা ছাড়ালেন কংগ্রেস নেতা

চুক্তি সেনা নিয়োগ ঘিরে দেশজুড়ে অসন্তোষ ছড়িয়েছে। বিক্ষোভে উত্তাল বহু স্থান। এই সময়ই ‘সিদ্ধান্ত’ নিয়ে মোদীর বক্তব্য বিশেষ তাৎপর্যবাহী। অগ্নিপথ সামরিক নিয়োগ প্রকল্পের অধীনে সৈন্যদের অন্তর্ভুক্তির জন্য এ দিনই বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় সেনা। সেনাবাহিনী জানিয়েছে যে নতুন মডেলের অধীনে সমস্ত চাকরি প্রত্যাশীদের জন্য বাহিনীর নিয়োগের ওয়েবসাইটে অনলাইন রেজিস্ট্রেশন বাধ্যতামূলক এবং তা শুরু হবে জুলাই থেকে।

এদিকে, কেন্দ্রের নতুন নিয়োগ প্রকল্প নিয়ে দেশের বিভিন্ন অংশে ডাকা ভারত বন্ধের পরিপ্রেক্ষিতে সোমবার ৫০০টিরও বেশি ট্রেন বাতিল করা হয়েছে। গত পাঁচ দিন ধরে বিক্ষোভকারীদের অগ্নিসংযোগ ও দাঙ্গার কারণে রেলের সম্পত্তির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

আরও পড়ুন- অগ্নিগর্ভ অবস্থার মাঝেই অগ্নিপথে নিয়োগের বিজ্ঞপ্তি জারি ভারতীয় সেনার, জানুন খুঁটিনাটি

কংগ্রেস নেতারা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদকারীদের প্রতি সমর্থন প্রকাশে নয়াদিল্লির যন্তর মন্তরে সত্যাগ্রহে বসেছেন। কনট প্লেসের কাছে শিবাজি ব্রিজ রেলওয়ে স্টেশনে একটি ট্রেন অবরোধ করার পরে কয়েকজন যুব কংগ্রেস কর্মীকে আটক করা হয়েছিল। দিল্লির কিছু অংশ ট্র্যাফিক জ্যাম হয়, বিক্ষোভের জেরে পুলিশ দিল্লি এবং এর সীমান্ত এলাকা জুড়ে নিরাপত্তা জোরদার করেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Some decisions seem unfair but are important for building nation modi on agnipath row