লোকসভায় সাংসদদের আচরণ নজরদারিতে অধ্যক্ষের কমিটি

কোন সাংসদ কেমন আচরণ করছেন, তাই মূলত খতিয়ে দেখতে অধ্যক্ষের নেতৃত্বাধীন একটি কমিটি গড়া হবে। ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: March 7, 2020, 08:01:09 AM

লোকসভায় এবার সাংসদদের নজরে রাখতে বিশেষ কমিটি তৈরি হতে চলেছে। কোন সাংসদ কেমন আচরণ করছেন, তাই মূলত খতিয়ে দেখতে অধ্যক্ষের নেতৃত্বাধীন একটি কমিটি গড়া হবে। ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার লোকসভায় হই-হট্টগোলের জেরে ৭ কংগ্রেস সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। ‘সোনিয়া গান্ধীর বাড়ি থেকে করোনা ভাইরাস ছড়াচ্ছে। দেশে করোনা আক্রান্তের মধ্যে অধিকাংশই ইটালির বাসিন্দা। এর তদন্ত দরকার’, রাজস্থানের সাংসদ হনুমান বেনিওয়ালের এই মন্তব্য শোনামাত্রই সোচ্চার হন কংগ্রেস সাংসদরা। রাজস্থানের সাংসদের মন্তব্যের বিরোধিতা জানিয়ে সংসদে হইচই শুরু করে দেন কংগ্রেস সাংসদরা। তার জেরেই ৭ কংগ্রেস সাংসদকে সাসপেন্ড করা হয়।

আরও পড়ুন: দিল্লি হিংসা: নিহতদের ময়নাতদন্ত ভিডিওগ্রাফির নির্দেশ হাইকোর্টের

অন্যদিকে, এ ঘটনায় বৃহস্পতিবার লোকসভা থেকে একজনের সদস্যপদ খারিজ করার জন্য চাপ দেয় সরকার। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি সংবাদমাধ্যমকে বলেন, “আমরা সংসদ থেকে একজন সদস্যকে বহিষ্কারের চেষ্টা করব”। যদিও সদস্যর নাম জানাননি জোশি। সরকারি সূত্রে খবর, আসামের কালিয়াবোর আসনের কংগ্রেস সাংসদ এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুন গগৈয়ের পুত্র গৌরব গগৈকে বাদ দেওয়া হতে পারে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Speaker led committee to look into mps behaviour in lok sabha

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X