বড় খবর

টিকা নিতে চাইছে না মুসলিমরা, প্রাক্তন মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিতর্ক

Covid Vaccination:”বর্তমানে আমাদের দেশে মুসলিম সম্প্রদায় নিজেদের টিকাকরণ করানো থেকে দূরে রাখছে। আমি ইচ্ছাকৃতভাবেই তাঁদের নাম নিলাম।”

muslim community, muslim, covid vaccine
মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য বিজেপি নেতার

Corona Vaccination: টিকাকরণ করাতে চান না মুসলিমরা, সেই কারণে দেশটির মুসলিম সম্প্রদায় কোভিড ভ্যাকসিনেশন এড়িয়ে চলছে, সোমবার এমনই বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির বর্ষীয়ান নেতা এবং উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত।

তিনি বলেন যে, ভ্যাকসিন নিয়ে সন্দেহ ও ভ্রান্ত ধারণা রয়েছে মুসলিম সম্প্রদায়ের মধ্যে। ঋষিকেশে একটি রক্তদান অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ” বর্তমানে আমাদের দেশে মুসলিম সম্প্রদায় নিজেদের টিকাকরণ করানো থেকে দূরে রাখছে। আমি ইচ্ছাকৃতভাবেই তাঁদের নাম নিলাম। অনেক ভুল ধারণা রয়েছে তাঁদের।”

আরও পড়ুন, রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সামলাতে পারবে না করোনার তৃতীয় ঢেউ’! স্বাস্থ্য ভবনে জমা পড়ল চিঠি

দেশকে করোনা মুক্ত করতে টিকাকরণই একমাত্র পথ এবং ভ্যাকসিন ক্ষতিকর নয় এমন মন্তব্য করেই মুসলিম সম্প্রদায়কে সচেতন করার আহ্বান জানান। ত্রিভেন্দ্র সিং রাওয়াতের কথায়, “আপনি যদি ভ্যাকসিন না নেন তবে এই রোগটি কাটিয়ে উঠবেন না। যে কেউ এটির শিকার হতে পারে। আমরা অজান্তেই সুপার স্প্রেডার হয়ে উঠতে পারি। আমি সবাইকে টিকা নেওয়ার জন্য এগিয়ে আসার আবেদন করছি।”

এ প্রসঙ্গে পাকিস্তান সরকারের উদাহরণ তুলে ধরেন তিনি। বলেন, যারা সে দেশে টিকা দিচ্ছেন না তাঁদের ইমরান খান সরকার ফোন বন্ধ করা এবং বেতন বন্ধ করার মতো কঠোর পদক্ষেপের কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন, রাজ্যের করোনা পরিসংখ্যানে ‘গোলযোগ’? স্বাস্থ্য সচিবকে চিঠি চিকিৎসক সংগঠনের

প্রসঙ্গত, সোমবার ২২ জুন পর্যন্ত কোভিড কার্ফু সময়সীমা বৃদ্ধি করেছে উত্তরাখণ্ড সরকার। সরকারী মুখপাত্র সুবোধ ইউনিয়াল বলেছেন, সংশ্লিষ্ট জেলা থেকে স্থানীয় লোকদের চরধামের মাজারে যাওয়ার অনুমতি দেওয়া হবে তবে যাঁদের কোভিড নেগেটিভ রিপোর্ট রয়েছে কেবল তাঁরাই অনুমতি পাবে। ২২ জুনের পর উত্তরাখন্ড সরকার আনলক ঘোষণা করতে পারে বলেই জানান হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttarakhand former cm rawat muslims avoiding covid vaccination

Next Story
Coronavirus India Update 15 June, 2021: ৭৫ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমল মৃত্যু-অ্যাক্টিভ কেসCovid Vaccine, Covid Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com