বড় খবর

গোলাপি ইতিহাসের সাক্ষী হতে কলকাতায় হাসিনা

আঁটোসাটো ব্যবস্থার মধ্যে দিয়েই ‘ক্রিকেটের মক্কায়’ উপস্থিত বাংলাদেশের প্রধানমন্ত্রী। 

কলকাতায় এলেন হাসিনা। ফাইল চিত্র

গোলাপি বলে ইডেন টেস্টের ঐতিহাসিক ম্যাচ দেখতে কলকাতায় এলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। আঁটোসাটো ব্যবস্থার মধ্যে দিয়েই ‘ক্রিকেটের মক্কায়’ উপস্থিত বাংলাদেশের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: স্রেফ গোলাপি বল নয়, অনেক কিছুতেই প্রথম ইডেন

ম্যাচ শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ বৈঠকে বসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইডেনে ভারত-ক্রিকেট ম্যাচ উপলক্ষে এদিন কলকাতা সফরে আসেন হাসিনা। মমতা-হাসিনা বৈঠক যে গোলাপি বলের ম্যাচ ঘিরে থাকা উন্মাদনার চেয়ে কম কিছু নয়, এমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আরও পড়ুন: ইডেনে ‘কী আনন্দ আকাশে বাতাসে’, পরিবেশনায় সৌরেন্দ্র-সৌম্যজিৎ

বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে শেখ হাসিনার এই সফর। তবে মোদী নিজে থাকতে পারছেন না এই ঐতিহাসিক ম্যাচটিতে। বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে , “ভারতের মাটিতে প্রথম গোলাপি বলে দিন-রাতের এই ঐতিহাসিক টেস্ট ম্যাচটির গুরুত্ব বিবেচনা করেই বিশেষ অনুষ্ঠানের আসার আমন্ত্রণ জানানো হয় বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনাকে।”

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bangladesh pm sheikh hasina visit kolkata cm mamata banerjee meeting first pink ball test sourav ganguly eden match live updates

Next Story
ঠিক কেমন দেখতে হতে চলেছে নতুন টালা ব্রিজ? দেখে নিন মডেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com