নারদকাণ্ডে এবার পঞ্চায়েত ও পরিবহণ দফতরে সিবিআই নোটিস

পঞ্চায়েত ও পরিবহণ দফতরের আধিকারিকদের তলব করে চিঠি দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আগামী সপ্তাহে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর।

By: Kolkata  Published: Jul 13, 2019, 11:58:17 AM

নারদকাণ্ডের তদন্তে জোর তৎপরতা শুরু করল সিবিআই। পুরসভার পর এবার রাজ্যের দুই দফতরকে নোটিস দিল সিবিআই। পঞ্চায়েত ও পরিবহণ দফতরের আধিকারিকদের তলব করে চিঠি দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আগামী সপ্তাহে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। উল্লেখ্য, নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল যখন ওই দুই দফতরে এসেছিলেন, সেসময় পঞ্চায়েত মন্ত্রী ছিলেন সুব্রত মুখোপাধ্যায় ও পরিবহণ মন্ত্রী ছিলেন মদন মিত্র। নারদ মামলায় ম্যাথুর স্টিং অপারেশনে ভিডিওতে দেখা গিয়েছে সুব্রত ও মদনকে।

আরও পড়ুন: প্রসেনজিৎকে তলব ইডির, রোজভ্যালিকাণ্ডে নাম জড়াল নায়কের

কেন পরিবহণ ও পঞ্চায়েত দফতরে সিবিআই নোটিস?

সূত্র মারফৎ জানা যাচ্ছে, রাজ্যের ওই দুই দফতরের আধিকারিকদের তলব করেছে সিবিআই। যেদিন ম্যাথু স্যামুয়েল মদন মিত্র ও সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, সেদিন ঠিক কী হয়েছিল তা জানতে চান তদন্তকারীরা। সেসময় কোন কোন নিরাপত্তারক্ষীরা ছিলেন তাঁদের সঙ্গে, কোন কোন আধিকারিক ছিলেন? কতক্ষণ সুব্রত মুখোপাধ্যায় ও মদন মিত্রের সঙ্গে বৈঠক করেছিলেন ম্যাথু? এ ব্যাপারে বিস্তারিত জানতে চায় সিবিআই।

উল্লেখ্য, শুক্রবারই নারদ মামলায় কলকাতা পুরসভার তিন আধিকারিককে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এই তিন আধিকারিকের মধ্যে ছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের প্রাক্তন ওএসডি অম্লান লাহিড়ি। পাশাপাশি এদিন নিজাম প্যালেসে আরও দু’জন আধিকারিক দীনদয়াল সিং ও প্রিয়জিৎ ঘোষকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রে খবর, নারদ মামলায় ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, ভিআইপি করিডর হয়েই পুরসভায় মেয়রের চেম্বারে গিয়েছিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। সেদিন আসলে কী কী হয়েছিল? কারা কারা ম্যাথুর সঙ্গে ছিলেন? এ ব্যাপারেই ওই ৩ আধিকারিকের থেকে জানতে চান তদন্তকারীরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook


Title: Narada Case: নারদকাণ্ডে এবার পঞ্চায়েত ও পরিবহণ দফতরে সিবিআই নোটিস

Advertisement