scorecardresearch

বড় খবর

রাজীব কুমারের খোঁজে নবান্নে সিবিআই, অবস্থান জানতে চেয়ে চিঠি

ডিজিপিকে চিঠি দিতে পারলেও, মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিতে আজ ফের নবান্নে যাবে সিবিআই।রাজীব কুমারের অবস্থান জানতে রাজ্য পুলিশ- প্রশাসনের তিন শীর্ষকর্তাকে চিঠি দিতে রবিবারই নবান্নে পৌঁছান সিবিআইয়ের দুই আধিকারিক।

রাজীব কুমারের খোঁজে নবান্নে সিবিআই, অবস্থান জানতে চেয়ে চিঠি
কলকাতা হাইকোর্টে রাজীব কুমার মামলার শুনানি। অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

কোথায় রাজীব কুমার? কলকাতার পার্ক স্ট্রিটে রাজীবের নিজ বাসভবন থেকে কলকাতা বিমানবন্দর সর্বত্রই প্রাক্তন পুলিশ কমিশনারের খোঁজে তল্লাশি চালাচ্ছে সিবিআই। এবার তল্লাশির মাঝেই রবিবার বিকেলে রাজীব কুমারের খোঁজ পেতে নবান্নে পৌঁছন সিবিআইয়ের দুই প্রতিনিধি। রাজীব কুমারের অবস্থান জানতে রাজ্য পুলিশ- প্রশাসনের তিন শীর্ষকর্তাকে চিঠি দিতেই এদিন নবান্নে আসেন সিবিআইয়ের দুই আধিকারিক।

আরও পড়ুন- স্ত্রী অসুস্থ, সময় চাইলেন রাজীব কুমার, নারাজ সিবিআই

সূত্রের খবর, আইপিএস অফিসার রাজীব কুমারের অবস্থান সম্পর্কে জানতেই নবান্নে ডিজিপি, মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিতে যান সিবিআইয়ের প্রতিনিধি। তবে রবিবার ছুটির দিন হওয়ায় মুখ্য এবং স্বরাষ্ট্রসচিবের সঙ্গে দেখা করতে পারেননি সিবিআই আধিকারিকেরা , এমনটাই খবর। এমনকি প্রাথমিকভাবে নবান্নের সামনে প্রায় ১৫ মিনিট দাঁড় করিয়ে রাখা হয় সিবিআইয়ের প্রতিনিধিদের। এরপর ওই দুই আধিকারিককে নবান্নের ভিতর নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে জানা যায়, ডিজিপিকে চিঠি দিতে পারলেও, মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিতে আজ ফের নবান্নে আসবে সিবিআই।

আরও পড়ুন- বিরাট ধাক্কা! চাইলে রাজীব কুমারকে গ্রেফতার করতে পারে সিবিআই: হাইকোর্ট

সিবিআই কর্তাদের মত, কোনও আইপিএস অফিসার ছুটিতে থাকলে তাঁকে উর্ধ্বতন কর্তৃপক্ষকে তাঁর অবস্থান জানাতে হয়। এখন রাজীব কুমার ছুটিতে কোথায় রয়েছেন সেটাই জানতে চাওয়া হয়েছে ওই চিঠিতে এমনটাই খবর সিবিআই সূত্রে। প্রসঙ্গত, শুক্রবার কলকাতা হাইকোর্ট রাজীবের গ্রেফতারির রক্ষাকবচ প্রত্যাহারের পরই জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বাড়িতে নোটিস পাঠায় সিবিআই। সেই নোটিস অনুযায়ী, শনিবার সকাল ১০টায় সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে। কিন্তু এখনও পর্যন্ত তিনি হাজিরা দেননি সিবিআই দফতরে। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, পরবর্তী পদক্ষেপের জন্য দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরের সঙ্গে যোগাযোগ করেছে সিজিও কমপ্লেক্স। সেক্ষেত্রে সদর দফতরের নির্দেশ অনুযায়ী রাজীব কুমারের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে খবর।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Cbi search police commissioner rajib kumar in nabanna