বড় খবর

রোজভ্যালিকাণ্ড: শহরের পাঁচটি জায়গায় ইডির হানা

সূত্রের খবর অনুযায়ী, ২০১৫ সালে গ্রেফতার হওয়া রোজভ্যালি গ্রুপের চেয়ারম্যান গৌতম কুন্ডুর বয়ানের ভিত্তিতেই এই অভিযান চালায় ইডি।

ED, rosevalley
শহরে তল্লাশি অভিযান ইডির

রোজভ্যালিকাণ্ডে বৃহস্পতিবার কলকাতার পাঁচটি জায়গায় তল্লাশি অভিযান চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি)। যদিও ইডির আধিকারিকেরা জানিয়েছেন, এই তল্লাশি তাঁদের রুটিন অভিযানের মধ্যেই পড়ে। নিউটাউন, ডানলপ এবং দক্ষিণ কলকাতার একাধিক জায়গায় এদিন হানা দেয় ইডি আধিকারিকেরা। এই মামলায় কলকাতা ও ভুবনেশ্বর আদালতে একাধিক অভিযোগপত্রও দাখিল করা হয়েছিল।

আরও পড়ুন: রাজ্যপাল ‘মৌচাকে ঢিল’ মারায় হুল ফোটালেন ‘মৌমাছি’ চন্দ্রিমা

রোজভ্যালি কেলেঙ্কারি মামলায় ইতিমধ্যেই আরও প্রমাণ সংগ্রহের জন্য ইডি কর্মকর্তাদের বিভিন্ন দল ধৃত গৌতম কুন্ডুর স্ত্রী শুভ্রা কুন্ডু, আত্মীয় এবং রোজভ্যালির এক প্রাক্তন কর্মচারীর বাড়িতে তল্লাশি অভিযান চালায়। তদন্ত জানা গিয়েছে, চিটফান্ডেরফেরানোর নামে বিভিন্ন রাজ্যের বিনিয়োগকারীদের প্রতিশ্রুতি দিয়েছিল রোজভ্যালি গ্রুপের চেয়ারম্যান গৌতম কুন্ডু।

আরও পড়ুন: মমতার কপালে চিন্তার ভাঁজ, বাংলায় আসছে নতুন রাজনৈতিক দল

সম্প্রতি রোজভ্যালি মামলায় প্রসেনজিৎ, ঋতুপর্ণাকেও তলব করেছিল ইডি। দুর্গাপুজোর মুখে রোজভ্যালিকাণ্ডে তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদ করে ইডি। প্রসঙ্গত, ২০১৩ সালে রোজভ্যালি গ্রুপের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ আনে সেবি। সেখানে জানা যায়, হলিডে মেম্বারশিপ প্ল্যানের নামে টাকা তুলেছে সংস্থা। মাসিক কিস্তির বিনিময়ে রোজভ্যালির হোটেল এবং রিসোর্টে থাকার সুবিধার আশায় এই অর্থ দিয়েছেন আমানতকারীরা।

Read the full story in English

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ed raids five locations in kolkata rose valley chit fund scam

Next Story
কলকাতায় হঠাৎ টাকাবৃষ্টি, উড়ছে দু’হাজার-পাঁচশোর আসল নোট! দেখুন ভিডিওbank notes flying in kolkata sky west bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com