রাজ্যপাল ‘মৌচাকে ঢিল’ মারায় হুল ফোটালেন ‘মৌমাছি’ চন্দ্রিমা

জগদীপ ধনকড় লেখেন, "একের পর এক মন্ত্রী প্রকাশ্যে রাজ্যপাল সম্পর্কে বিরূপ মন্তব্য করছেন। আমি নিশ্চিত যে, মুখ্যমন্ত্রীর অনুমোদন ছাড়া এটা সম্ভব নয়।"

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: November 23, 2019, 12:04:18 PM

নবান্ন-রাজভবন দ্বৈরথের আবহে ফের বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার রবীন্দ্র সরোবরে প্রাতঃভ্রমণে গিয়ে রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে চরম কটাক্ষ করলেন ধনকড়। তিনি বলেন, “মৌচাকে ঢিল মারলে মৌমাছি তো আক্রমণ করবেই, আগে নিজের দফতর সামলান।” উল্লেখ্য, জেলায় জেলায় রাজ্যপালের প্রশাসনিক বৈঠককে ঘিরে নবান্ন-রাজভবনের সম্পর্কের অবনতি শুরু হয়। রাজ্যপাল সমান্তরাল প্রশাসন চালাচ্ছেন বলে অভিযোগ করেন শাসক দলের নেতারা। এই প্রেক্ষিতে সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে অতিসক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ উগরে দিয়েছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য।

আরও পড়ুন: সারা দেশে এনআরসির বিরোধিতায় সোচ্চার মমতা-সহ বিরোধী ব্রিগেড

এদিন রবীন্দ্র সরোবরে প্রাতঃভ্রমণে এসে এ বিষয়ে মুখ খোলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি বলেন, “রাজ্যপালকে ডিল করা মুখ্যমন্ত্রীর কাজ। মুখ্যমন্ত্রী যা বলার নিজে বলুন। অথবা কাউকে ঠিক করুন যিনি রাজ্যপালের বিরুদ্ধে কথা বলবেন। সকলেই বলবে এটা কাম্য নয়। তাঁরা বরং তাঁদের কাজ করুক।” স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যপাল জগদীপ ধনকড় এদিন বলেন, “আমি আমার বোন চন্দ্রিমাকে বলব, ওঁর দফতরে অনেক সমস্যা আছে। মানুষ ওঁর দফতর নিয়ে সমস্যায় রয়েছে। তাই ওঁর উচিত নিজের বিভাগের দিকে নজর দেওয়া। এরা সব ব্যাটসম্যান। কিন্তু আমি তো বোলার নই। আমি আম্পায়ার। আর আম্পায়াররা মাঠে নেমে খেলেন না।”

আরও পড়ুন: পার্শ্বশিক্ষক আন্দোলনের ‘প্রথম শহিদ’ রেবতী রাউত, স্বামীর দাবি পথ দুর্ঘটনা!

রাজ্যপালের এই বক্তব্যের প্রত্যুত্তরে চন্দ্রিমা ভট্টাচার্য পাল্টা বলেন, “মৌচাকে ঢিল ছুঁড়েছেন রাজ্যপালই। তাই মৌমাছিরা আক্রমণ করছে। রাজ্যপাল সাংবিধানিক প্রধান, কিন্তু তিনি তাঁর চেয়ারের মর্যাদা রাখতে পারছেন না। প্রতিদিন কিছু না কিছু বলে সংঘাত তৈরি করার চেষ্টা করছেন। আমার দফতরের কাজ আমি কেমনভাবে সামলাবো তা রাজ্যপালের বলার দরকার নেই। তাঁর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন। রাজ্যপাল যেন এ বিষয়ে চিন্তা করে শরীর খারাপ না করেন।”

বৃহস্পতিবার সকালেই টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন জগদীপ ধনকড়। তিনি লেখেন, “একের পর এক মন্ত্রী প্রকাশ্যে রাজ্যপাল সম্পর্কে বিরূপ মন্তব্য করছেন। আমি নিশ্চিত যে মুখ্যমন্ত্রীর অনুমোদন ছাড়া এটা সম্ভব নয়। এই প্রবণতা শুধু আমার জন্য নয়, যারা গণতন্ত্র মেনে চলেন, তাঁদের সকলের ক্ষেত্রেই উদ্বেগের।” উল্লেখ্য, বুধবার ভিন্ন ভিন্ন কাজে মুর্শিদাবাদে উপস্থিত ছিলেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী উভয়েই। সেখানে রাজ্যপালকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ ধ্বনি তোলেন তৃণমূল কর্মীরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Governor jagdeep dhankhar attacks chandrima bhattacherjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X