বড় খবর

৭০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে মুকুল রায়কে তলব

মুকুল রায় জানান, তথ্য খতিয়ে দেখার জন্য তাঁকে অষ্টমীর দিন তলব করা হয়েছিল। তবে পুজোয় ব্যস্ত থাকার কারণে তিনি হাজির হতে পারেননি।

mukul roy
বিজেপি নেতা মুকুল রায়

রেলের কমিটিতে সদস্যপদ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আর্থিক প্রতারণার মামলায় মুকুল রায়কে তলব করল কলকাতা পুলিশ। সূত্রের খবর, ৭০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগের মামলায় সোমবার তাঁকে ঠাকুরপুকুর থানায় হাজিরা দেওয়ার নোটিশ পাঠানো হয়েছে। মুকুল রায় জানান, তথ্য খতিয়ে দেখার জন্য তাঁকে অষ্টমীর দিন তলব করা হয়েছিল। তবে পুজোয় ব্যস্ত থাকার কারণে তিনি হাজির হতে পারেন নি।

আরও পড়ুন: মৃত সদ্যজাতকে সমাধিস্থ করতে গিয়ে উদ্ধার জীবিত শিশুকন্যা

প্রসঙ্গত, এই অভিযোগের বিরুদ্ধে ইতিমধ্যেই হাইকোর্টের দ্বারস্থ হয়ে আগাম জামিন চেয়ে মামলাও করেছিলেন পদ্ম শিবিরের ‘চাণক্য’। সেই মামলার প্রেক্ষিতে আদালত জানিয়ে দেয়, ৯ নভেম্বর পর্যন্ত কোনও আইনি পদক্ষেপ গ্রহণ করা যাবে না মুকুলের বিরুদ্ধে। মুকুল রায় জানান, মহামান্য হাইকোর্টের আদেশে তাঁর আগাম জামিন নেওয়া আছে। তা সত্ত্বেও তাঁকে অষ্টমীর দিন দেখা করতে বলা হয়। কিন্তু পুজোর মধ্যে হাজিরা দিতে যেতে রাজি হননি একদা তৃণমূল সেনাপতি। পরে অবশ্য তিনি জানান যে পরবর্তীতে যখনই তাঁকে তলব করা হবে তিনি যাবেন।

আরও পড়ুন: জিয়াগঞ্জ হত্যাকাণ্ড: বন্ধুর ‘অভিশপ্ত বাড়ির’ দিকে তাকাচ্ছেন না আতঙ্কিত প্রতিবেশীরা

আর্থিক প্রতারণা মামলায় ফের এই তলব প্রসঙ্গে মুকুল রায় আরও বলেন, “আমি যেহেতু কোনও অনৈতিক কাজ করি নি, সেহেতু আমাকে যখন যে যেখানে ডাকবে আমি সেখানেই যাব। আমি আগামীকাল দুপুর দুটোয় বেহালার সরশুনা থানায় যাব।” প্রসঙ্গত, এর আগেও বড়বাজারে আর্থিক দুর্নীতির মামলার তদন্ত নিয়ে বিজেপি নেতাকে জিজ্ঞাসাবাদ করে কলকাতা পুলিশ। ২০১৮ সালের ডিসেম্বর মাসে জিজ্ঞাসাবাদের জন্য মুকুল রায়কে নোটিশ পাঠিয়ে তলব করে কলকাতা পুলিশ। সেই সময় দিল্লিতে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সহযোগিতা করবেন বলেও জানিয়ে দিয়েছিলেন মুকুল রায়।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata police summons bjp leader mukul roy for 70 lakh fraud case

Next Story
ফের মেট্রোয় আত্মহত্যা, ব্যাহত পরিষেবাmetro, মেট্রো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com