scorecardresearch

বড় খবর

ইডি-র সমন পেয়ে কী বললেন প্রসেনজিৎ?

কিছুদিন আগে বিচারবিবাগীয় হেফাজতে থাকা রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে সংশোধনাগারে গিয়ে জেরা করেন তদন্তকারীরা। সেই জেরাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। আর এই তথ্যের ভিত্তিতেই প্রসেনজিৎকে তলব বলে মনে করা হচ্ছে।

prasenjit,প্রসেনজিৎ
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

রোজভ্যালিকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার সকালেই নোটিশ পাঠানো হয়েছে অভিনেতাকে। আগামী ১৯ জুলাই দুপুর ১২ টার মধ্যে ইডি-র দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। কিন্তু, ইডি-র সমন পেয়ে কী বলছেন নায়ক?

নিজের প্রযোজনা সংস্থারই কাজে মঙ্গলবার শান্তিনিকেতনে রয়েছেন প্রসেনজিৎ। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এদিন শান্তিনিকেতনে থাকলেও ইডি-র সমনের খবর প্রকাশ্যে আসতেই প্রসেনজিৎকে এ বিষয়ে প্রশ্ন করেন উপস্থিত সাংবাদিকরা। প্রসেনজিৎ জানান, ‘‘আমি একজন দায়িত্বশীল নাগরিক, নিশ্চয়ই যাব’’।

আরও পড়ুন- রোজভ্যালি তদন্তে শুধু প্রসেনজিৎ নন, তালিকায় আছেন এই তারকারাও

প্রসেনজিৎ জানান, “চিঠি তো আমাকে দেওয়া হয়নি। আমার কোম্পানিকে দেওয়া হয়েছে। আমি একজন দায়িত্বশীল নাগরিক। আমি ভারতবর্ষের সংবিধানকে সম্মান দিই। যেটুকু আমার করার দরকার, যেটা করলে নতুন ভারত তৈরি হবে, সেটা নিশ্চয়ই করব। এটা তো আমাদের ভারতবর্ষের নিয়মের বাইরে নয়। সেখানে তাঁরা যদি কোনও সহযোগিতা চান, ১০০ শতাংশ সহযোগিতা করব। কারণ, সহযোগিতা না করার মতো কিছু নেই”।

সূত্রের খবর, কিছুদিন আগে বিচারবিবাগীয় হেফাজতে থাকা রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে সংশোধনাগারে গিয়ে জেরা করেন তদন্তকারীরা। সেই জেরাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। আর এই তথ্যের ভিত্তিতেই প্রসেনজিৎকে তলব বলে মনে করা হচ্ছে। তাছাড়া, রোজভ্যালির বিভিন্ন অনুষ্ঠানেও দেখা গিয়েছে প্রসেনজিৎকে। কী কারণে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ? গৌতম কুণ্ডুর সঙ্গে প্রসেনজিতের কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, এসব বিষয়ই খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- মুকুল-অর্জুনকে কিস্তিমাত, হালিশহর পুনরুদ্ধার তৃণমূলের

পুজোয় মুক্তি পাবে সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় গুমনামী। মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ। এছাড়া, তাঁর সংস্থার তিনটে ওয়েব সিরিজও মুক্তি পেতে চলেছে। পাশাপাশি, কাজ চলছে নতুন ধারাবাহিকেরও। ফলে, সব মিলিয়ে বেজায় ব্যস্ত তিনি। আর এর মধ্যেই ইডির সমন নায়কের পাশাপাশি টলিউডের কপালেও চিন্তার ভাঁজ ফেলল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Prosenjit chatterjee reaction after ed summons him