বড় খবর

মুকুলদার সঙ্গে আমায় মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করুন: কুণাল ঘোষ

কুণাল ঘোষ বলেন, ‘‘আমার অনুরোধ, সারদা-সহ এ ধরনের তদন্তে, আমি মুকুল রায়ের সঙ্গে যৌথ জেরার আর্জি জানিয়েছি’’।

kinal ghosh, mukul roy, কুণাল ঘোষ, মুকুল রায়
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।
কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের পর তৃণমূলের প্রাক্তন সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা অধুনা বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে মুখোমুখি বসতে চান সাংবাদিক কুণাল ঘোষ। সারদা তদন্তে বুধবার সল্টলেকে ইডি-র ডাকে সাড়া দিতে গিয়ে কুণাল ইচ্ছা প্রকাশ করেন, মুকুল রায়ের সঙ্গে যেন তাঁকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির কাছেও এমন আর্জিই জানিয়েছেন বলে দাবি করেন কুণাল।

আরও পড়ুন: সিবিআই-ইডি না এলে কি মিঠুনের বিবেক জাগত, প্রশ্ন কুণালের

মুকুল রায়ের সঙ্গে তাঁকে যৌথ জিজ্ঞাসাবাদ করা হলে তদন্তে প্রয়োজনীয় ‘বহু প্রশ্নের জট খুলতে পারে’ বলে এদিন সংবাদমাধ্যমে দাবি করেছেন তৃণমূলের এই প্রাক্তন সাংসদ। উল্লেখ্য, সারদাকাণ্ডে নাম জড়িয়েছিল একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘প্রধান সেনাপতি’ তথা বর্তমান বিজেপি নেতা মুকুল রায়ের। সারদা তদন্তে সিবিআই-ইডির ‘অতি সক্রিয়তা’ দেখেই দল বদলে মুকুল বিজেপিতে যোগদান করেন বলে মত রাজনৈতিক মহলের একাংশের। তবে দীর্ঘদিন বাদে সেই সারদা তদন্তে মুকুল রায়কে যেভাবে জুড়লেন কুণাল তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। এ ক্ষেত্রে উল্লেখ্য, কুণালের দাবির পরই রাজীব কুমারের সঙ্গে মুখোমুখি বসিয়ে কুণালকে জেরা করে সিবিআই।

আরও পড়ুন: ব্যাকফুটে মুকুল, বিজেপিতে দিলীপই শেষ কথা

ঠিক কী বলেছেন কুণাল ঘোষ?

বুধবার ইডি দফতর থেকে বেরিয়ে সংবাদমাধ্যমে কুণাল বলেন, ‘‘আমার অনুরোধ, সারদা-সহ এ ধরনের তদন্তে, আমি মুকুল রায়ের সঙ্গে যৌথ জেরা করা হোক। আমি সেই আর্জি জানিয়েছি সিবিআই, ইডিকে। রাজীব কুমারের সঙ্গে মুখমুখি বসিয়ে জেরা করার কথা বলা হয়েছিল। আমি সহযোগিতা করেছি। রাজীব কুমারকে যেমন মুখোমুখি বসিয়ে জেরা করে পরিস্থিতি বোঝার চষ্টা করেছেন তদন্তকারীরা, তেমনই মুকুলদার সঙ্গে আমায় মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক। তাহলে বহু প্রশ্নের জট খুলতে পারে। আমার আর মুকুল রায়ের মুখোমুখি জেরা করলে, তদন্ত করতে সুবিধা হবে’’।

আরও পড়ুন: ‘মুকুল রায় তৃণমূলের হয়ে কাজ করছেন’

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে শিলংয়ে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা সারদা-সহ যাবতীয় চিটফান্ড কেলেঙ্কারির তদন্তের জন্য রাজ্য সরকার দ্বারা গঠিত বিশেষ তদন্তকারী দলের প্রধান রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের সময় কুণাল ঘোষকে মুখোমুখি বসিয়ে প্রশ্ন করেছিলেন সিবিআই তদন্তকারীরা। সেই জিজ্ঞাসাবাদে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য তদন্তকারীরা হাতে এসেছিল বলেও জানা গিয়েছিল। পাশাপাশি মুখোমুখি জিজ্ঞাসাবাদে রাজীব কুমার রীতিমতো বেকায়দায় পড়েছিলেন বলে দাবি করেছিলেন কুণাল ঘোষ। এই প্রেক্ষিতে তাঁর সঙ্গে মুকুল রায়কে মুখোমুখি বসিয়ে জেরা করলে ‘কেঁচো খুড়তে কেউটে’ বেরোত পারে, এ ব্যাপারে একপ্রকার নিশ্চিত হয়েই এদিন কুণাল এই আর্জি জানিয়েছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন- ‘মমতা পারছেন না, তাই তৃণমূল সভাপতি প্রশান্ত কিশোর’

উল্লেখ্য, বুধবার সকালে ইডি দফতরে যান কুণাল ঘোষ। ক’দিন আগেই প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষকে তলব করে ইডি। কুণালের পাশাপাশি আরও ৫ জনকে নোটিস পাঠায় ইডি। সেই তলবের প্রেক্ষিতেই এদিন ইডি দফতরে কুণাল হাজিরা দেন। সারদাকাণ্ডে এর আগে গ্রেফতার হওয়া কুণাল ঘোষ এদিন বলেন, ‘‘আমি তদন্তে সবসময় সহযোগিতা করে এসেছি, ভবিষ্যতেও করব। প্রয়োজনে আবারও হাজিরা দেব’’।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saradha scam mukul roy kunal ghosh

Next Story
গত দু’বছরে অনেক কমেছে শহরে পথ দুর্ঘটনার হার, দাবি মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com