বড় খবর

করোনার ভ্যাক্সিন তৈরিতে দেড় থেকে দু’বছর সময় লাগবে, জানাল স্বাস্থ্য মন্ত্রক

করোনাভাইরাসকে মহামারী ঘোষণা করে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত সিনেমা হল, স্কুল, এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার

coronavirus in india
ভারতের স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, করোনার ভ্যাকসিন তৈরি হতে সময় লাগবে দেড় থেকে দু'বছর। প্রতীকী ছবি

বুধবার রাতেই করোনার ভয়াবহতার কারণে একে প্যানডেমিক হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ক্রমশ আতঙ্ক ছড়াচ্ছে সমস্ত দেশেই। এই অবস্থায় দেশের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এই মারণ ভাইরাসের ভ্যাক্সিন তৈরি করতে সময় লেগে যাবে দেড় থেকে দু’বছর।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭৩ ছাড়িয়েছে। সংবাদসংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী অবস্থায় স্বাস্থ্য মন্ত্রকের কেন্দ্রীয় যুগ্ম সচিব লাভ আগরওয়াল এক সাংবাদিক বৈঠকে বলেন, “আমরা করোনা আক্রান্ত রোগীদের আলাদা রাখতে সক্ষম হয়েছি। করোনা ভাইরাসের ভ্যাক্সিন তৈরি হতে আরো দেড় থেকে দু’বছর সময় লাগবে”।

আরও পড়ুন, করোনা আতঙ্কের জেরে দোকান থেকে নিমেষে ফুরোচ্ছে টয়লেট পেপার

Coronavirus, Coronavirus india, Coronavirus delhi, Coronavirus noida, Coronavirus up, Coronavirus cases in india, Coronavirus latest 

বৃহস্পতিবার করোনাভাইরাসকে মহামারী ঘোষণা করে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত সিনেমা হল, স্কুল, এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার, যদি না সেখানে পরীক্ষা চালু থাকে। আগামীকাল থেকে দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হবে রাষ্ট্রপতি ভবনও।

আরও পড়ুন, করোনাভাইরাসে ভারতে প্রথম মৃত্যু

অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, করোনার মোকাবিলায় “সম্পূর্ণ সজাগ” রয়েছে ভারত সরকার, এবং দেশবাসীর সুরক্ষার জন্য নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। টুইট করে তিনি এও জানিয়েছেন, ভারতের কোনও মন্ত্রী আগামী দিনে বিদেশযাত্রা করছেন না, এবং দেশবাসীকে অনুরোধ জানান যেন খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ সফর না করেন।

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india health ministry precautions cure201200

Next Story
রুকমা দাক্ষীর রান্না বিলাস: ঘরেই তৈরি করুন মুচমুচে স্ন্যাক্সchicken noodle omelette
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com