বড় খবর

রাজনীতি ছাড়লেও মমতার বিরুদ্ধে বিজেপির তারকা প্রচারক বাবুল সুপ্রিয়, ‘নাটক’ খোঁচা তৃণমূলের

রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কেই ফের দেখা যাবে গেরুয়া মঞ্চে। ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচার করবেন আসানসোলের সাংসদ।

babul supriyo may campaign at bhawanipur for bjp candidate
মমতাকে রুখতে ভবানীপুরের প্রচার ময়দানে পদ্মের বাজি বাবুল।

ঘটা করে রাজনীতি ছাড়ার কথা জানিয়েছিলেন। তবে, ভোটারদের প্রতি কর্তব্যপালের কারণে যুক্তি দেখিয়ে সাংসদ পদ থেকে ইস্তফা দেননি। এবার প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কেই ফের দেখা যাবে গেরুয়া মঞ্চে। ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচার করবেন আসানসোলের সাংসদ। বিজেপির তরফে ভবানীপুরে তারকা প্রচারকদের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতেই ৮ নম্বরে নামটি বাবুল সুপ্রিয়র। টিব্রেওয়ালের নাম প্রার্থী হিসাবে ঘোষণার পর পরই তাঁকে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছিলেন বাবুল। তাহলে কী ফের সক্রিয় দলীয় রাজনীতিতে ফিরছেন প্রাক্তন এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী? এই প্রশ্নই যখন জোড়াল হচ্ছে তখনই তাঁকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। গোটাটাকেই আবারও ‘নাটক’ বলে বিঁধেছেন তিনি। বাবুলের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন এই তৃণমূল নেতা।

কুণাল ঘোষ টুইটারে লিখেছেন, ‘এটি যদি উপনির্বাচনে বিজেপির তারকা বক্তা তালিকা হয়- 1) মোদিজি, শাহজি, নাড্ডাজির মত ডেইলি প্যাসেঞ্জাররা কই? 2) কৈলাস বিজয়বর্গীয় কই? 3) বাবুল নাকি প্রত্যক্ষ রাজনীতি ছেড়ে দিয়েছিলেন? তখনই বলেছিলাম নাটক। নাকি এখানে বিশেষ কোনো কারণ?’

তারকা প্রচারক হিসাবে বাবুল সুপ্রিয়র নাম কেন? জবাবে, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, “উনি তো তারকাই। উনি সুপার স্টার। দেশ বিদেশে ওনার নাম রয়েছে। মান,অভিমান থেকে রাজনীতি ছাড়ার কথা বললেও উনি এখনও সাংসদ। কোনও অরাজনৈতিক ব্যক্তি তো সাংসদ হতে পারনেন না। তাই ওনাকেও প্রচারকের তালিকায় রাখা হয়েছে।”

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে বাবুল সুপ্রিয়র সম্পর্ক মধুর নয়। প্রকাশ্যেই তা স্বীকার করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। ভোটের সময় দিলীপের নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছিলেন বাবুল। রাজনীতি ছেড়ে দেওয়ার নেপথ্যেও যে এই ইস্যু অন্যতম কারণ ছিল তাও জানিয়েছিলেন বাবুল। প্রশ্ন উঠছে তাহলে হঠাৎ কেন এহেন দলত্যাগীকেই ফের ভাবনীপুরের মত তৃণমূলের ঘাঁটিতে তারকা প্রচারক করে আনা হচ্ছে বাবুল সুপ্রিয়কে। পদ্ম শিবিরের একাংশের মতে, বাবুল সুপ্রিয় দল ছেড়েছেন, কিন্তু নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নাড্ডার নেতৃত্বের ভূয়সী প্রশেংসা করেছিলেন তিনি। এখনও পর্যন্ত দল বিরোধী কোনও কথাও তাঁকে বলতে শোনা যায়নি। তাঁর রাজনীতি ছাড়ার পিছনে অভিমানই বড় কারণ। এছাড়া, বাবুল সুপ্রিয় আসানসোলের দ্বিতীয়বারের সাংসদ, প্রাক্তন মন্ত্রী হলেও তাঁর ক্লিন ইমেজ রয়েছে। বিজেপি যখন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সরকারকে দুর্নীতি পরায়ণ বলে দুষছে ঠিক তখন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়াইয়ে বাবুলের ক্লিন ইমেজকেই কাজে লাগাতে মরিয়া পদ্ম শিবির।

আরও পড়ুন- মরিয়া বিজেপি, মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিম

তবে, ভবানীপুরে বিজেপির হয়ে প্রচার নিয়ে এখনও মুখ খোলেননি বাবুল সুপ্রিয় নিজে। কিন্তু, বিজেপির তারকা প্রচারকের তালিকায় তাঁর নাম থাকাটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ ও রাজ্য রাজনীতিতে অনেক নতুন জল্পনা তৈরি করেছে।

আরও পড়ুন- ভবানীপুর উপনির্বাচন: মনোনয়ন জমা তৃণমূল সুপ্রিমোর

একুশের ভোটে বাংলায় কার্যত নিয়ম করে প্রচার চালিয়েছিলেন মোদী, শাহ, নাড্ডারা। ময়দানে নেমেছিলেন একাধিক হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির নেতারাও। কিন্তু বিজেপির ফলাফল হয়েছে ধরাশায়ী। এবার মমতার বিরুদ্ধে লড়াইয়ে অবশ্য দলের প্রচারে আসছেন না প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বা সর্বভারতীয় বিজেপি সভাপতি। তবে, ভবানীপুরে তারকা প্রচারকের তালিকায় ঠাঁই হয়েছে স্মৃতি ইরানি, হরদীপ সিং পুরী, শাহনাওয়াজ হোসেন। মূলত ভবানীপুরের অবাঙালি ভোটারদের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ। শান্তনু ঠাকুর, জন বার্লা, সুভাষ সরকার- এ রাজ্য থেকে নির্বাচিত তিন সাংসদও প্রচারকের তালিকায় রয়েছেন। এছাড়া থাকছেন, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রূপা গঙ্গোপাধ্যায়, দেবশ্রী চৌধুরী, অগ্নিমিত্রা পল, লকেট চট্টোপাধ্যায়, রাহুল সিনহা, স্বপন দাশগুপ্ত, রুদ্রনীল ঘোষরাও।

রাজনীতি ছেড়ে দেওয়া বাবুল সুপ্রিয়কে প্রচারে ভবানীপুরে আদৌ কী ধাক্কা দিতে পারবে বিজেপি? নাকি প্রকাশ্যেই দল ছেড়ে দেওয়াকে তারকা প্রচারকের তালিকায় রেখে সাংগঠনিক দৈনতা প্রকাশ করল পদ্ম শিবর? ভোটের ফলেই তার ফল মিলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Apolitical babul supriyo is bjps star campaigner list for bhabanipur kunal ghosh say drama

Next Story
মরিয়া বিজেপি, মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিমbjp management team for bhawanipur
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com