বড় খবর

মমতাকে ফের বার্তা মুসলিম সংগঠনের নেতার

”মারমুখি জনতা ও তাদের প্রতিহতকারীরা, উভয়ই সমান। তারা কাউকে সাহায্য করছে না।” দাবি আসাইদ্দিন ওয়াইসির।

মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাউদ্দিন ওয়াইসি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের নিশানা করলেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি। গণপিটুনিরর প্রসঙ্গ তুলে শুক্রবার মমতাকে কটাক্ষ করেন হায়দরাবাদের সাংসদ। আসাউদ্দিন বলেন, ”মারমুখি জনতা ও তাদের প্রতিহতকারীরা সমতুল্য নয়। তাদের সমান চোখে দেখানোর প্রচেষ্টা কারও পক্ষে ভাল হবে না।” দেশজুড়ে বেড়েছে গণপিটুনির মতো অপরাধ। কোচবিহারের তুফানগঞ্জে গরু পাচারকারী সন্দেহে বৃহস্পতিবারই দু’জনকে মারধর করা হয়েছে। তারপরই তাৎপর্যপূর্ণ টুইট করেন ওয়াইসি।

আরও পড়ুন: ব্রিগেডে ওয়াইসি, তৃণমূলকে গুরুত্ব দিচ্ছে না এআইএমআইএম

এর আগে বাংলায় এআইএমআইএম-এর সংগঠন বৃদ্ধি এবং তাকে কেন্দ্র করে মমতা-ওয়াইসি বাকযুদ্ধে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। মঙ্গলবারের পর শুক্রবার ফের সরব মুসলিম সংগঠনের নেতা।

আরও পড়ুন: মমতাকে চরম জবাব মুসলিম সংগঠনের নেতার

সোমবার কোচবিহারে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ”রাজনীতিতে হিন্দু চরমপন্থার মতোই সংখ্যালঘুদের মধ্যেও চরমপন্থা প্রকাশ পাচ্ছে। বিজেপির কাছে ওরা টাকা নেয়। ওই গোষ্ঠীর নেতারা উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় মিটিং করেছে এবং সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস দিয়েছে। এদের কথায় কান দেবেন না।”

আরও পড়ুন: মমতার কপালে চিন্তার ভাঁজ, বাংলায় আসছে নতুন রাজনৈতিক দল

মমতার এই মন্তব্যের জবাবে মঙ্গলবার আসাউদ্দিন ওয়াইসি টুইটে জানান, ”এআইএমআইএম বাংলায় পোক্ত হচ্ছে। আমাকে নিশানা করে আপনি বাংলার মুসলমানদের এই বার্তাই দিলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয় ও হতাশায় ভুগছেন।” তাঁর সংযোজন, ”বাংলার সংখ্যালঘুদের যে উন্নয়ন হয়নি, তা উন্নয় সূচকের নিরিখেই স্পষ্ট।” মমতাকে ‘দিদি’ বলে সম্বোধন করে ওয়াইসির প্রশ্ন, ”কীভাবে বাংলায় ১৮টি আসন পেল বিজেপি?”

বাংলায় কোনও সরকারই সংখ্যালঘু মুসলমানদের স্বার্থের দিকে নজর দেয়নি বলে অভিযোগ এআইএমআইএম-এর মুখপাত্র অসিফ ওয়াকারের। তাঁর কথায়, ”আমরাই একমাত্র মুসলমানদের আধিকারের জন্য লড়াই করব।” ২০২১ সালের বিধানসভা ভোটে বাংলার ২৯৪ আসনেই প্রার্থী দেওয়ার জন্য দল প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে জানিয়েছে এআইএমআইএম নেতৃত্ব। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এর ফলে মুসলিম ভোট ব্যাঙ্কে আধিপত্য কমতে পারে বলে আশঙ্কা করছে তৃণমূল শিবির। এই পরিস্থিতিতে কট্টরপন্থী ওয়াইসির বিরুদ্ধে সুর চড়িয়ে দলের ধর্ম নিরপেক্ষ অবস্থান পোক্ত করতে মরিয়া তৃণমূল সুপ্রিমো। পাল্টা, মমতার মুসলিম ভোট ব্যঙ্কে চির ধরিয়ে বাংলায় সংগঠন বিস্তার করতে উদ্যোগী এআইএমআইএম। তাই আপাতত এই তরজা জারি থাকবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asaduddin owaisi mamata banerjee aimim lynch

Next Story
রাজ্যপাল ‘মৌচাকে ঢিল’ মারায় হুল ফোটালেন ‘মৌমাছি’ চন্দ্রিমা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com