বড় খবর


বিজেপির যুব মোর্চার অভিযান, বন্ধ থাকছে নবান্ন

“সরকার কাল নবান্ন ছুটি দিয়েছে, জনগণ এই মমতা সরকারকে পুরো ছুটিতে পাঠিয়ে দেবে।”

nabanna bjp

ঘটা করে নবান্ন অভিযানের ডাক দিয়েছে রাজ্য জনতা যুব মোর্চা। অভিযান সফল করার জন্য রাজ্যব্যাপী প্রস্তুতিও নিয়েছে। অভিযানে নেতৃত্ব দিতে বৃহস্পতিবার থাকবেন বিজেপির যুব সংগঠনের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। এদিকে বৃহস্পতি ও শুক্রবার নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। করোনা পরিস্থিতিতে জীবাণু মুক্ত করার কাজ চলবে এই দুদিন। যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁয়ের দাবি, “ভয় পেয়ে নবান্ন বন্ধ রাখছে মমতার সরকার। এসব অজুহাত ছাড়া কিছুই না।”

চলতি বছরে বিজেপির যুব মোর্চার নতুন কমিটি ঘোষণা হয়েছে। সভাপতির দায়িত্ব পেয়েই সাংসদ সৌমিত্র খাঁ জানিয়ে দিয়েছিলেন রাজ্য সরকারের দুর্নীতি, বেকারত্ব ও আইনৃ-শৃঙ্খলার অবনতির বিরুদ্ধে, গণতন্ত্র প্রতিষ্ঠা করার দাবিতে নবান্ন অভিযান করবে রাজ্য যুব মোর্চা। সেই মোতাবেক ৮ অক্টোবর নবান্ন অভিযান কর্মসূচি ঘোষণা করে মোর্চা। কর্মসূচি সফল করতে রাজ্যব্যাপী প্রচারও চালায়। বৃহস্পতি ও শুক্রবার নবান্ন ও মহাকরণ জীবাণু মুক্ত করার কাজ চলবে। সম্পূর্ণ বন্ধ থাকবে দুটি ভবনের দৈনন্দিন কাজকর্ম। এটা রুটিন কাজ বলেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন- লরির চাকা থেকে করোনা ছড়াচ্ছে! মুখ্য়মন্ত্রীর দাবি ঘিরে শোরগোল

বিজেপির যুব মোর্চা মনে করছে তাঁদের আন্দোলন নষ্ট করতেই এই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। অন্য দিনও জীবাণু মুক্ত করার কাজ করতে পারতো। মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, “মোর্চার আন্দোলনকে ভয় পাচ্ছে। বৃহস্পতিবার আমাদের কার্যক্রম নিশ্চিন্তে হবে। আমাদের কর্মসূচি যে ভাবে আছে সে ভাবেই হবে। সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য আসছেন। আমাদের কার্যক্রম যাতে না হয় তার জন্য উঠে পড়ে লেগেছেন মুখ্যমন্ত্রী। পুলিশ দিয়ে আমাদের ছেলেদের গ্রেফতার করেছে বারবার।”

আরও পড়ুন- ‘পুলিশ আক্রামণ করলে মিষ্টি খাওয়াব না’, নবান্ন অভিযান নিয়ে হুঁশিয়ারি সায়ন্তনের

সৌমিত্রর দাবি, “জঙ্গলমহলে মুখ্যমন্ত্রীর তেমন কোনও কার্যক্রম ছিল না। নবান্ন অভিযান শুনে সেখানে চলে গিয়েছেন। চারটে পয়েন্ট থেকে নবান্ন অভিযান হবে। তবে তার পরিবর্তনও করতে পারি।” বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় টুইটে লিখেছেন, “সরকার কাল নবান্ন ছুটি দিয়েছে, জনগণ এই মমতা সরকারকে পুরো ছুটিতে পাঠিয়ে দেবে।”

আরও পড়ুন- শবদেহ নিয়ে রাজপথে আন্দোলনে বিজেপি, প্রকট মুকুল-দিলীপ দূরত্ব!

এদিকে বামেদের নবান্ন অভিযান থেকে শিক্ষা নিয়ে যুব মোর্চার নবান্ন অভিযানের আগের দিন হাওড়ার বিভিন্ন রাস্তা থেকে ইট-পাটকেল, পাথর সরিয়ে দিয়ে পরিস্কার করেছে পুলিশ। শহর ও শহরতলি থেকে নবান্ন পৌঁছানোর সাতটি মূল ক্রশিং স্টিলের ফেন্সিং দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। পুলিশ আধিকারিকরা এদিন বেশ কিছু জায়গা পরিদর্শন করেছেন। বহুতলের ছাদে ইট-পাথর মজুত আছে কিনা তাও খতিয়ে দেখেছে পুলিশ। বিশাল পুলিশ বাহিনী থাকছে মোর্চার নবান্ন অভিযান মোকাবিলা করার জন্য। ড্রোন দিয়ে নজরদারির ব্যবস্থাও থাকছে। যুব মোর্চার দাবি, বৃহস্পতিবার লক্ষাধিক যুব এই কর্মসূচিতে সামিল হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp

Next Story
অনুপ্রাণিত মিডিয়ার প্রচার! ‘মাফিয়ারাজ’ মন্তব্যে বিতর্কের জেরে সাফাই দিলীপের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com