বড় খবর

‘দেশের মধ্যে সব থেকে দুর্নীতিগ্রস্ত সরকার চলছে পশ্চিমবঙ্গে’

তেজস্বী সূর্যর দাবি, “পশ্চিমবঙ্গে সিন্ডিকেট ও কাটমানির জন্য বেকারত্ব বাড়ছে। মমতা দিদি ভয় পেয়েছেন। এখানে নেমে শুনছি নবান্ন বন্ধ করে দিয়েছে।”

রাজ্য সরকারের দুর্নীতি, বেকারত্ব, আইন-শৃঙ্খলার অবনতি এবং বেকারত্ব বৃদ্ধি প্রসঙ্গে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিল বিজেপির রাজ্য যুব মোর্চা। এই অভিযানে নেতৃত্ব দিতে বুধবারই দিল্লি থেকে উড়ে এসেছেন দলের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। যুব মোর্চার নেতারা বুধবার রাতে যুব মোর্চার কার্যকর্তারা দমদম নেতাজি আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে স্বাগত জানান সদ্য নির্বাচিত এই যুব মোর্চা প্রধানকে। নবান্নের পাশাপাশি অভিযান সফল করার জন্য রাজ্যব্যাপী প্রস্তুতিও নিয়েছে যুব মোর্চা।

সাংবাদিক বৈঠকে তেজস্বী সূর্য বলেন, “সর্বভারতীয় সভাপতি হওয়ার পর প্রথম আন্দোলনে পা মেলাতে বাংলায় এসেছি। যুব মোর্চার কর্মকর্তাদের পাশে থেকে অভিযানে সামিল হব। লাঠি খাওয়ার জন্য এখানে এসেছি” তেজস্বী সূর্যর দাবি, “দেশের মধ্যে সব থেকে দুর্নীতিগ্রস্ত সরকার চলছে এখানে। পশ্চিমবঙ্গে সিন্ডিকেট ও কাটমানির জন্য বেকারত্ব বাড়ছে। মমতা দিদি ভয় পেয়েছেন। এখানে নেমে শুনছি নবান্ন বন্ধ করে দিয়েছে। কিন্তু আমাদের এই আন্দোলন তার জন্য থমকে যাবে না।”

কিন্তু কোভিড পরিস্থিতিতে কেন এই আন্দোলন? যুব মোর্চা প্রধানের যুক্তি, “দুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন র‍্যালি করেছিলেন তখন কোভিড পরিস্থিতি ছিল না? তাহলে এখন কেন এই প্রশ্ন উঠছে।”

আরও পড়ুন, লরির চাকা থেকে করোনা ছড়াচ্ছে! মুখ্যমন্ত্রীর দাবি ঘিরে শোরগোল

এদিকে বৃহস্পতিবার নবান্ন অভিযানে বিজেপির কেন্দ্র ও রাজ্যের শীর্ষ নেতৃত্বরাও থাকছেন। চারটি পয়েন্ট থেকে এদিন নবান্ন অভিযান করবে যুব মোর্চা, এমনটাই খবর। রাজ্য দপ্তরের জমায়েতে নেতৃত্বে থাকছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, সহ-সভাপতি অর্জুন সিং, সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতো। এই মিছিলটি চিত্তরঞ্জন এভিনিউ থেকে শুরু হয়ে হাওড়া ব্রিজ পার করে ফরসোর রোড হয়ে নবান্নের দিকে যাবে।

আরেকটি মিছিল শুরু হবে হেস্টিংসের বিজেপি অফিস থেকে। সেখানে থাকবেন কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, কেন্দ্রীয় সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন, সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায়-সহ অন্যরা।এছাড়াও হাওড়ার সাঁতরাগাছির জমায়েতে নেতৃত্ব দেবেন রাজ্যের সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়, সহ-সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। যুব বাহিনী থাকবে হাওড়া ময়দানে। এই মিছিলটিতে থাকবেন যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য ও রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ।

এদিকে নবান্ন স্যানিটাইজেশন করার জন্য দু’দিন ছুটি ঘোষণা করেছে রাজ্য প্রশাসন। তবুও পুলিশ সতর্ক। অভিযান রুখতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ব্যারিকেড দিয়ে নবান্নমুখী রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp yuva morcha rally tejasvi surya nabanna west bengal

Next Story
বিজেপির যুব মোর্চার অভিযান, বন্ধ থাকছে নবান্নnabanna bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com