বড় খবর

পঞ্চায়েতের ভাল কাজ ও রাজস্ব উদ্বৃত্তের জন্য রাজ্যের প্রশংসায় কেন্দ্র

পঞ্চায়েত ভোটের আগেই কেন্দ্রের স্বীকৃতিতে বাড়তি অক্সিজেন পেল মমতা সরকার। রাজ্যের গ্রাম পঞ্চায়েতের উন্নয়নমূলক কাজ নিয়ে প্রশংসা করেছে কেন্দ্রীয় সরকার।

mamata banerjee, west bengal cm
দু বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে ইন্টার্ন শিক্ষকদের (ফাইল ছবি)

পঞ্চায়েত ভোটের আগেই কেন্দ্রের স্বীকৃতিতে বাড়তি অক্সিজেন পেল মমতা সরকার। রাজ্যের গ্রাম পঞ্চায়েতের উন্নয়নমূলক কাজ নিয়ে প্রশংসা করেছে কেন্দ্রীয় সরকার। এবছর সেরা গ্রাম পঞ্চায়েতের শিরোপা মিলেছে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার দিগম্বরপুর গ্রাম পঞ্চায়েতের। কেন্দ্রের এই স্বীকৃতিতে আপ্লুত স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উৎসাহিত মুখ্যমন্ত্রী রাজ্যের গ্রাম পঞ্চায়েত, জেলা পরিষদ এবং পঞ্চায়েত সমিতির উন্নয়নমূলক কাজকে আরও  এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন । রাজ্যের জন্য এই সুখবর মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় একটি ফেসবুক পোস্টের  মাধ্যমে শেয়ারও করেছেন।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: আজ ফের মনোনয়নপত্র পেশ করতে পারবেন প্রার্থীরা

অন্যদিকে শুধু গ্রাম পঞ্চায়েতই নয়, রাজ্যের জিএসটি আদায় সংক্রান্ত কারণেও পশ্চিমবঙ্গের প্রশংসা করেছে মোদি সরকার। রাজ্য জিএসটির ক্ষেত্রে রাজস্ব ঘাটতি কমার পাশাপাশি চলতি বছরের মার্চ মাসে রাজস্ব উদ্বৃত্ত হয়েছে। ফেসবুক পোস্টে এমনটাই জানিয়েছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী। গত বছরের অগাস্ট মাসে রাজস্ব ঘাটতির পরিমাণ ছিল ৩৩.৪ শতাংশ। চলতি বছরের মার্চ মাসে তা পূরণ হয়ে রাজস্ব উদ্বৃত্ত হয়েছে ৩ শতাংশ। এ ব্যাপারে সারা দেশের তুলনায় পশ্চিমবঙ্গ ভাল কাজ করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: হাইকোর্টের রায়কে স্বাগত জানালেন মমতা

Web Title: Central govt west bengal panchayat revenue surplus

Next Story
পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স 2018: অঙ্কের প্রশ্নপত্র কঠিন ঠেকল পরীক্ষার্থীদেরwbjee 2018
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com