বড় খবর

‘নোট বাতিল একটা জঙ্গি হামলা’, মোদী বাহিনীকে চরম আক্রমণ বিরোধীদের

‘‘সেই দিন অর্থনীতির বিপর্যয় শুরু হয়েছিল আর আজ দেখুন কী পর্যায়ে পৌঁছে গেছে। ব্যাঙ্ক সঙ্কটে, অর্থনীতি মন্দায়। সকলে ভুক্তভুগী। কৃষক থেকে মজদুর, ছাত্র থেকে যুব, ব্যবসায়ী থেকে গৃহবধূ – সকলে’’।

modi, mamata, rahul, মোদী, মমতা, রাহুল
মোদী-মমতা-রাহুল।

নোট বাতিলের ৩ বছর পূর্তির দিন আবারও মোদী বাহিনীর বিরুদ্ধে সুর চড়ালেন বিরোধীরা। জঙ্গি হামলার সঙ্গে নোট বাতিলের তুলনা টেনে এবার মোদী সরকারকে বিঁধলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাগার পাশাপাশি নোট বাতিলের অন্যতম বিরোধী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ও ফের এ নিয়ে সরব হয়ে বললেন, ‘‘সেই দিন (নোট বাতিলের দিন) অর্থনীতির বিপর্যয় শুরু হয়েছিল আর আজ দেখুন কী পর্যায়ে পৌঁছে গেছে’’। নোট বাতিল নিয়ে সোচ্চার হয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীও। তিনি বলেছেন, অত্যাচারী সরকারের তুঘলকি ভুলে বহু মানুষের জীবন বিপন্ন। একইসঙ্গে সোনিয়ার প্রশ্ন, নোট বাতিলে কী লাভ হয়েছে?

নোট বাতিলের বিরোধিতা জানিয়ে এদিন টুইটারে তৃণমূল সুপ্রিমো লিখেছেন, ‘‘২০১৬ সালে আজকের দিনে নোটবন্দি চালু করা হয়। ঘোষণার কিছুক্ষণের মধ্যেই আমি বলেছিলাম দেশের অর্থনীতি ও সাধারণ মানুষের জীবন এর ফলে বিঘ্নিত হবে। এখন বিশ্বের তাবড় অর্থনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ ও বিশেষজ্ঞ – সবাই একই কথা বলছেন। সেই দিন অর্থনীতির বিপর্যয় শুরু হয়েছিল আর আজ দেখুন কী পর্যায়ে পৌঁছে গেছে। ব্যাঙ্ক সঙ্কটে, অর্থনীতি মন্দায়। সকলে ভুক্তভুগী। কৃষক থেকে মজদুর, ছাত্র থেকে যুব, ব্যবসায়ী থেকে গৃহবধূ – সকলে’’।

আরও পড়ুন: বাতিল হতে পারে ২০০০ টাকার নোট

নোট বাতিল ইস্যুতে টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, ৩ বছর ধরে নোট বাতিল সন্ত্রাসে ভারতীয় অর্থনীতি বিপর্যস্ত। বহু মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। লাখ লাখ ছোটো ব্যবসা ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে। বহু ভারতীয় বেকার হয়ে গিয়েছেন। এই ভয়ঙ্কর হামলার নেপথ্যে যাঁরা রয়েছেন, তাঁদের এখনও বিচার হয়নি।

আরও পড়ুন: ‘মহা’ অচলাবস্থা! ‘মুখ্যমন্ত্রীর পদ থেকে ফড়নবীশ পদত্যাগ করুন’

উল্লেখ্য, ২০১৬ সালের আজকের দিনে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল মোদী সরকার। ৫০০ টাকা ও হাজার টাকার নোট বাতিল করা হয়। যা ঘিরে শোরগোল পড়ে যায় গোটা দেশে। প্রথম থেকেই নোট বাতিলের বিরোধিতা জানিয়ে মোদী বাহিনীর বিরুদ্ধে সুর চড়িয়ে আসছিলেন মমতা-রাহুলরা।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Demonetisation rahul gandhi mamata banerjee pm narendra modi

Next Story
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে ইস্তফা ফড়নবীশেরUddhav Thackeray , Devendra Fadnavis, উদ্ধব ঠাকরে, দেবেন্দ্র ফড়নবীশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com