scorecardresearch

বড় খবর

মমতা কেন এজেন্সিকে ভয় পাচ্ছেন? প্রশ্ন দিলীপের

‘যদি উনি বা ওঁর দলের কর্মীরা কোনও ভুল না করে থাকেন , তাহলে মমতা কেন এজেন্সির ভয় পাচ্ছেন?’, এ প্রশ্নই তুলেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মমতা কেন এজেন্সিকে ভয় পাচ্ছেন? প্রশ্ন দিলীপের
দিলীপ ঘোষ ও মমতা বন্দ্যোপাধ্যায়।

‘‘আমরা এজেন্সিকে ভয় পাই না। আজ আমার ভাইকে ডাকছে, কাল আমায় ডাকবে। এজন্য আমি তৈরি। আমি জেলে যেতে রাজি’’, বুধবার তৃণণূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে এ ভাষাতেই গর্জে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর এ মন্তব্যে সরব হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ‘যদি উনি বা ওঁর দলের কর্মীরা কোনও ভুল না করে থাকেন , তাহলে মমতা কেন এজেন্সির ভয় পাচ্ছেন?’, এ প্রশ্নই তুলেছেন দিলীপ ঘোষ।

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?

এজেন্সি নিয়ে মমতার মন্তব্যের পাল্টা বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘উনি তদন্তকারী সংস্থাকে কেন ভয় পাচ্ছেন? রাজ্য সরকার আমাদের কর্মী ও নেতাদের বিরুদ্ধে ২৮ হাজারেরও বেশি মামলা দায়ের করেছে। আমরা এ নিয়ে কান্নাকাটি না করে রাজনৈতিকভাবে লড়াই করছি। কিন্তু যেই দুর্নীতিতে যুক্ত থাকবেন, তাঁকে রেয়াত করা হবে না’’। অন্যদিকে, লোকসভা ভোট মেটার পর তৃণমূলের একাধিক নেতাদের সিবিআই ও ইডি তলব প্রসঙ্গে এদিন মুখ খুলেছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। এ প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘যদি সত্য সামনে আনার জন্য সিবিআই বা ইডি কাউকে তলব করে, তাহলে ক্ষতি কীসের? যদি কেউ অন্যায় না করে থাকেন, তাহলে তো তাঁর চিন্তা করার কিছু নেই। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা তদন্ত হচ্ছে। সেটা নিয়ে তৃণমূল কেন এত সরব হচ্ছে? তার মানে, বুঝতে হবে, কিছু লুকোতে চায় ওরা’’।

আরও পড়ুন: মমতার পা ছুঁয়ে প্রণাম! বিরোধী তোপের মুখে বাংলার আইপিএস অফিসার

 ঠিক কী বলেছিলেন মমতা?

মোদী সরকাররকে তীব্র ভাষায় আক্রমণ করে মমতা বলেছিলেন, ‘‘দেশ দখল করবে বলে এজেন্সির ভয় দেখাচ্ছে। কেউ কথা পর্যন্ত বলতে পারছেন না। কিন্তু, আমার কন্ঠ স্তব্ধ করা যাবে না। আমরা এজেন্সিকে ভয় পাই না। আজ আমার ভাইকে ডাকছে, কাল আমায় ডাকবে। এজন্য আমি তৈরি। আমি জেলে যেতে রাজি কিন্তু বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির কাছে মাথা নত করব না। জেলে গেলে ভাবব, স্বাধীনতা সংগ্রাম করছি, দেশ পরাধীন হয়ে গিয়েছে’’। উল্লেখ্য, সম্প্রতি চিটফান্ড মামলায় পার্থ চট্টোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, শতাব্দী রায়, দীনেশ ত্রিবেদীদের তলব করে দীর্ঘ জিজ্ঞাসাবাদ পর্ব চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি, নারদ মামলাতেও ফের তৃণমূলের সাংসদ, মন্ত্রীদের তলবের তোড়জোড় শুরু হয়েছে। অন্যদিকে, সারদা মামলায় খোদ তৃণমূল সুপ্রিমোর দিকেই বিরোধীরা আঙুল তুলেছেন। এ প্রেক্ষিতে এদিন যেভাবে নিজের নাম তুলে ধরলেন মমতা, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মত রাজনীতির কারবারিদের একাংশের।

আরও পড়ুন: ‘আগে ৭ কর, তারপর ১০৭ করিস’, মুকুলকে পরোক্ষ আক্রমণ মমতার

অন্যদিকে, কাশ্মীর ইস্যুতে মোদী সরকারের বিরোধিতা করে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। এই প্রেক্ষিতে মমতাকে টার্গেট করে দিলীপ বলেছেন, তিনি পাক প্রধানমন্ত্রীর সুরেই কথা বলছেন। বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘ইমরান খান যা বলছেন, উনি (মমতা) সেই একই কথা বলছেন…মুখ্যমন্ত্রীর থেকে এ ধরনের মন্তব্য দেশের স্বার্থের বিরুদ্ধে’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh slams mamata banerjee bjp tmc central agency