বড় খবর

পঞ্চায়েত ভোটের আগে দিলীপের হুঙ্কার, ‘‘অনাথ করে দেব’’

বনগাঁর একটি সভায় তৃণমূল কর্মীদের নাম না করে দিলীপ ঘোষ বলেন, ‘‘ওরা যে ভাষায় কথা বলে, আমরাও সে ভাষায় বলব। অনেক কামিয়েছেন পাবলিকের পয়সা ঝেড়ে। ভোগ করতে পারবেন না। ছেলেমেয়েদের দেখার লোক থাকবে না। অনাথ করে দেব।’’

dilip ghosh, bjp
অমিত শাহকে আমি ফোন করি না। বললেন দিলীপ ঘোষ।

পঞ্চায়েত ভোটর উত্তাপ দিন দিন বাড়ছে বৈ কমছে না। বিগত কয়েকদিন ধরেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে অশান্তি ঘিরে তুলকালাম হয়েছে রাজ্য রাজনীতি। সেই রেশ কাটতে না কাটতেই এবার বিতর্কিত মন্তব্য করে ভোটের আবহ গরম করলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি। তৃণমূল কর্মীদের উদ্দেশে  এবার পরোক্ষ ভাবে প্রাণনাশের হুমকি দিয়েছেন দিলীপ। বনগাঁর একটি সভায় তৃণমূল কর্মীদের নাম না করে দিলীপ ঘোষ বলেন, ‘‘ওরা যে ভাষায় কথা বলে, আমরাও সে ভাষায় বলব। অনেক কামিয়েছেন পাবলিকের পয়সা ঝেড়ে। ভোগ করতে পারবেন না। ছেলেমেয়েদের দেখার লোক থাকবে না। অনাথ করে দেব।’’

তৃণমূল কর্মীদের উদ্দেশে করা বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তৃণমূল নেতৃত্ব। দিলীপের বিরুদ্ধে অভিযোগ জানাতে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে বলেও জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: আজ ফের মনোনয়নপত্র পেশ করতে পারবেন প্রার্থীরা

এর আগেই বেশ কয়েকবার হুমকি, কুকথা বলে খবরের শিরোনামে এসেছিলেন দিলীপ ঘোষ। অন্যদিকে ভোটের ময়দানে প্রায়শই কুকথা, হুমকি দিয়ে বিরোধীদের শাসিয়ে এসেছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। যদিও এ ধরনের কু মন্তব্যের জেরে দলের তরফে সাবধানবাণীও শুনতে হয়েছে অনুব্রতকে।

আরও পড়ুন, পঞ্চায়েতের ভাল কাজ ও রাজস্ব উদ্বৃত্তের জন্য রাজ্যের প্রশংসায় কেন্দ্র

এদিকে আজই পঞ্চায়েত ভোটে ফের মনোনয়নপত্র জমা নেওয়া হবে। সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত মনোনয়নপত্র পেশ করতে পারবেন প্রার্থীরা। পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র দাখিল ঘিরে অশান্তির পরিবেশ তৈরি হয়েছিল এ রাজ্যে। শাসকদলের বিরুদ্ধে মনোনয়নপর্বে সন্ত্রাসের অভিযোগ তুলে সোচ্চার হয়েছিল বিরোধীরা। মনোনয়নপর্বে অশান্তি নিয়ে রাজ্য রাজনীতি এতটাই উত্তাল হয়েছিল যে, শেষপর্যন্ত এই জল আদালতে গড়িয়েছিল। শেষমেশ, গত সপ্তাহে পঞ্চায়েত মামলায় রায় দিয়ে কমিশনকে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য অতিরিক্ত একদিন ধার্য করতে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। হাইকোর্টের নির্দেশ মেনেই, শনিবর রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক শেষে রাতে মনোনয়নপত্র দাখিলের অতিরিক্ত দিন ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন।

আরও পড়ুন, EXCLUSIVE: মেয়ের মৃত্যুতে আমরণ অনশনে বসে অসুস্থ বাবা

অন্যদিকে কবে রাজ্যে পঞ্চায়েত ভোট, তা আজই রাজ্য নির্বাচন কমিশন জানাতে পারে বলে খবর।

Web Title: Dilip ghosh threat panchayat vote west bengal

Next Story
পঞ্চায়েতের ভাল কাজ ও রাজস্ব উদ্বৃত্তের জন্য রাজ্যের প্রশংসায় কেন্দ্রmamata banerjee, west bengal cm
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com