বড় খবর

“বিজেপি সন্ত্রাসবাদীদের দল, পুলিশ প্রশাসন ব্যবস্থা নিক”, সরব ফিরহাদ

বৃহস্পতিবার একাধিক ইস্যু নিয়ে বিজেপির নবান্ন অভিযান। হাওড়া ব্রিজেও অশান্ত হয়েছে পরিবেশ। গোটা ঘটনায় বিজেপিকেই কাঠগড়ায় দাঁড় করালেন ফিরহাদ হাকিম।  

বিজেপির কর্মসূচির শুরুর পর থেকেই অশান্তি চরমে।কলকাতার বিভিন্ন জায়গায় ব্যাপক ঝামেলা শুরু হয় বিজেপি কর্মী-সমর্থক এবং পুলিশদের ঘিরে। শহরের একাধিক এলাকায় জলকামান, লাঠিচার্য করে মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। হাওড়া ব্রিজেও অশান্ত হয়েছে পরিবেশ। গোটা ঘটনায় বিজেপিকেই কাঠগড়ায় দাঁড় করালেন ফিরহাদ হাকিম।

বৃহস্পতিবার একাধিক ইস্যু নিয়ে বিজেপির নবান্ন অভিযান শুরু হয়। বুধবার রাতেই শহরে এসেছেন বিজেপির যুব মোর্চার জাতীয় সভাপতি তেজস্বী সূর্য। এদিকে বিজেপির অভিযান শুরু হতেই অশান্তি সূত্রপাত।মিছিলকে কেন্দ্র করে চলছে টিয়ার গ্যাসের সেল ফাটানো এবং জলকামানও ব্যবহার করছে পুলিশ।

এদিকে, স্যানিটাইজেশনের জন্য দু’দিন বন্ধ রাখা হয়েছে নবান্ন। যদিও পদ্মশিবিরের এই র‍্যালিকে ঘিরে রাখা হয়েছিল বাড়তি পুলিশি প্রহরা। রাস্তায় মোতায়েন থাকছে প্রায় ৮ হাজার পুলিশকর্মী। যদিও বিরোধী বিজেপির দাবি তাঁদের এই অভিযানে যেতে আটকে দেওয়া হচ্ছে। যা নিয়ে একাধিক এলাকায় শুরু হয়েছে বিজেপি কর্মীদের বিক্ষোভ। ডানকুনিতে বিজেপির অবরোধও চলে অনেকক্ষণ।

কলকাতা ও হাওড়া মিলে চার জায়গায় জমায়েত করেন বিজেপি কর্মী সমর্থকরা। একটি রাজ্য বিজেপির সদর দফতর সেন্ট্রাল অ্যাভিনিউ খেকে। দ্বিতীয়টি হেস্টিংস থেকে, তৃতীয়টি হাওড়া ময়দান এবং চতুর্থ মিছিল শুরু হয় সাঁতরাগাছি থেকে।

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

বিজেপির যুব মোর্চা র‍্যালির যাবতীয় খবর দেখতে চোখ রাখুন, Follow the live updates here














14:18 (IST)08 Oct 20





















‘বিজেপি সন্ত্রাসবাদীদের দল’, সরব ফিরহাদ

বিজেপির নবান্ন অভিযান ঘিরে এমন উত্তপ্ত পরিবেশ প্রসঙ্গে তৃণমূল নেতা ফিরহাদ হাকিম বলেন, “বিজেপি সন্ত্রাসবাদীদের দল, সন্ত্রাস করে গুজরাট করেছে, দিল্লি জ্বালিয়েছে, এখন উত্তরপ্রদেশ অশান্ত। বাংলার শান্ত পরিবেশকে নষ্ট করতে চায়। এই সকল সন্ত্রাসবাদীদের রুখতে যা যা প্রয়োজন আমি পুলিশ প্রশাসনকে বলব সেই ব্যবস্থা নিতে”। 

13:52 (IST)08 Oct 20





















হাওড়া ব্রিজে চলছে জলকামান

13:44 (IST)08 Oct 20





















পুলিশের সঙ্গে বচসায় অর্জুন সিং

মিছিল থেকেই সোচ্চার হন অর্জুন সিং। তিনি বলেন, “যারা শান্তিপূর্ণ বিক্ষোভের আয়োজন করেছিল তাদের থামাতে তাদের শক্তি ব্যবহার করছে পুলিশ। এটাই হল মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য প্রশাসন”

এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

13:28 (IST)08 Oct 20





















পদ্মশিবিরের মিছিল ঘিরে রণক্ষেত্র কলকাতা

বৃহস্পতিবারে বিজেপির মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় সর্বত্র। হেস্টিংস এলাকা থেকে বিজেপির মিছিলের নেতৃত্ব দেন লকেট চট্টোপাধ্যায়, কৈলাশ বিজয়বর্গীয়রা। মিছিল আটকাতে লাঠি চালায় পুলিশ, ছোঁড়া হয় জলকামান। এক নজরে মিছিল চিত্র।

এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

13:22 (IST)08 Oct 20





















মিছিল ছত্রভঙ্গ করতে হেস্টিংস এলাকায় ছোঁড়া হল জলকামান

এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

13:13 (IST)08 Oct 20





















জলকামান, কাঁদানে গ্যাসের সেল ফাটানোর কথা জানান হল পুলিশ সূত্রে

13:10 (IST)08 Oct 20





















করোনা আবহে এই মিছিল ঘিরে উঠল প্রশ্ন

করোনার মধ্যে কেন এই আন্দোলন? বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য জানিয়েছিলেন, “দুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন র‍্যালি করেছিলেন তখন কোভিড পরিস্থিতি ছিল না? তাহলে এখন কেন এই প্রশ্ন উঠছে।”

12:53 (IST)08 Oct 20





















মিছিল ঘিরে রণক্ষেত্র

মিছিল ছত্রভঙ্গ করতে হেস্টিংসে লাঠিচার্য এবং কাঁদানে গ্যাসের সেল ফাটাল পুলিশ। এই মিছিলে রয়েছেন বিজেপি নেতা অর্জুন সিং। হেলমেট পরেই তিনি মিছিলের নেতৃত্ব দিচ্ছেন। এদিকে চারদিক থেকে আসা বিজেপির মিছিল ঘিরে অশান্ত হয়ে উঠেছে পরিস্থিতি। সাঁতরাগাছিতে মিছিল ছত্রভঙ্গ করতে কেমিকেল মেশানো জলকামান দাগে পুলিশ।

12:44 (IST)08 Oct 20





















ক্রমশই অশান্ত হচ্ছে পরিস্থিতি

সেন্ট্রাল অ্যাভিনিউ, হেস্টিংস, সাঁতরাগাছি এবং হাওড়া ময়দান প্রস্তুত এই মিছিল ঘিরে। সর্বত্র চলেছে শেষ মুহুর্তের প্রস্তুতি। এদিকে তৈরি পুলিশও। একাধিক জায়গায় ইতিমধ্যেই ব্যারিকেড দেওয়া হয়েছে। সাঁতরাগাছি শুরু হয়েছে ব্যারিকেড ভাঙার বিক্ষোভ। সেখানে মিছিলের নেতৃত্বে রয়েছেন সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়রা।

হাওড়া ব্রিজ। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

12:39 (IST)08 Oct 20





















পুলিশি প্রস্তুতি চলছে অভিযান ঘিরে

বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাওড়া ব্রিজে শেষ মুহুর্তের প্রস্তুতি সারছে পুলিশ। 

12:30 (IST)08 Oct 20





















মিছিলে যোগ দিয়েছেন মুকুল রায়, সব্যসাচী দত্ত

এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

12:28 (IST)08 Oct 20





















বিভিন্ন এলাকায় পুলিশি বাধার মুখে বিজেপি, এমনটাই দাবি

ক্রমশ বেলা গড়াতেই বিজেপির মিছিল ঘিরে উত্তেজনার পারদ চড়ছে শহরে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গা থেকে অশান্তির খবর সামনে এসেছে। অনেক বিজেপি নেতাদের গাড়ি আটকে দেয় পুলিশ।

এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

12:15 (IST)08 Oct 20





















মমতাকে তোপ তেজস্বীর

রাজ্য সরকারের দুর্নীতি, বেকারত্ব, আইন-শৃঙ্খলার অবনতি এবং বেকারত্ব বৃদ্ধি প্রসঙ্গে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিল বিজেপির রাজ্য যুব মোর্চা। এই অভিযানে নেতৃত্ব দিতে বুধবারই দিল্লি থেকে উড়ে এসেছেন দলের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। যুব মোর্চার নেতারা বুধবার রাতে যুব মোর্চার কার্যকর্তারা দমদম নেতাজি আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে স্বাগত জানান সদ্য নির্বাচিত এই যুব মোর্চা প্রধানকে। নবান্নের পাশাপাশি অভিযান সফল করার জন্য রাজ্যব্যাপী প্রস্তুতিও নিয়েছে যুব মোর্চা।

তেজস্বী সূর্যর দাবি, “দেশের মধ্যে সব থেকে দুর্নীতিগ্রস্ত সরকার চলছে এখানে। পশ্চিমবঙ্গে সিন্ডিকেট ও কাটমানির জন্য বেকারত্ব বাড়ছে। মমতা দিদি ভয় পেয়েছেন। এখানে নেমে শুনছি নবান্ন বন্ধ করে দিয়েছে। কিন্তু আমাদের এই আন্দোলন তার জন্য থমকে যাবে না।” বিস্তারিত পড়ুন, ‘দেশের মধ্যে সব থেকে দুর্নীতিগ্রস্ত সরকার চলছে পশ্চিমবঙ্গে’

12:11 (IST)08 Oct 20





















বিজেপির র‍্যালি ঘিরে অশান্ত রাজ্যের বিভিন্ন এলাকা

নবান্ন অভিযানে আসার পথে বাধা বিজেপি কর্মীদের ডানকুনি টোল প্লাজার কাছে বাধা, প্রতিবাদে ডানকুনিতে অবরোধ বিজেপি কর্মীদের,অবরোধ তুলতে পুলিশের লাঠিচার্জ। 

12:09 (IST)08 Oct 20





















নবান্ন অভিযান ঘিরে ব্যারিকেড ঘিরে তৈরি পুলিশ

এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

এই অভিযানে নেতৃত্ব দিতে বুধবারই দিল্লি থেকে উড়ে এসেছেন দলের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। যুব মোর্চার নেতারা বুধবার রাতে যুব মোর্চার কার্যকর্তারা দমদম নেতাজি আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে স্বাগত জানান সদ্য নির্বাচিত এই যুব মোর্চা প্রধানকে। নবান্নের পাশাপাশি অভিযান সফল করার জন্য রাজ্যব্যাপী প্রস্তুতিও নিয়েছে যুব মোর্চা।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata bjp yuva morcha rally live updates tejasvi surya nabanna abhijan tmc kolkata police

Next Story
বিজেপির টিকিটে ‘না’! আচমকাই বিরোধী শিবিরে যোগ দিলেন নেতারা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com